একচার্জে সারাদিন চলে অ্যাপলের ম্যাকবুক এয়ার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২০, ০৮:৩৩

এক চার্জে সারাদিন চলে অ্যাপলের ম্যাকবুক এয়ার। কেননা, এতে রয়েছে শক্তিশালী ব্যাটারি। রয়েছে নতুন ম্যাজিক কি-বোর্ড।

অ্যাপলের নতুন ম্যাকবুক এয়ার ল্যাপটপের মাধ্যমে ভিডিও এডিটিং, গেম খেলা, ক্রিয়েটিভ ডিজাইন এবং বিভিন্ন কনটেন্ট ক্রিয়েশন খুব সহজে করা যাবে। এর নতুন ম্যাজিক কিবোর্ড সিস্টেম ব্যবহারকারীদের এক অনন্য অভিজ্ঞতা দেবে।

১৩ ইঞ্চির ম্যাকবুক এয়ারে এ ইন্টেল কোর এর ১০ জেনারেশন শক্তিশালী প্রসেসর ও ইন্টেল আইরিশ গ্রাফিক কার্ড থাকবে। এতে ট্রু টোন প্রযুক্তিসহ রেটিনা ডিসপ্লে, টাচ আইডি, ফোর্স টাচ ট্রাকপাড ইত্যাদি উন্নত প্রযুক্তি দেখা যাবে। এতে ২৫৬ জিবি স্টোরেজ আছে এবং ২ টিবি অব্দি বৃদ্ধি করা যাবে। ল্যাপটপটির ব্যাটারি একবার চার্জে প্রায় সারাদিন কাজ করতে পারবে।

নতুন ম্যাকবুক এয়ারের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হলো ম্যাজিক কিবোর্ড। এই কিবোর্ডে সিজার সুইচ মেকানিজম ব্যবহার করা হয়েছে। এই কিপ্যাডে নিচে আলো জ্বলবে এবং সিজার মেকানিজমের জন্য শব্দ ছাড়াই টাইপ করা যাবে। কিবোর্ডটিতে সুইচগুলোর তলায় রাবার ক্যাপ ব্যবহার করায় এটি খুবই সেনসিটিভ। এই কিবোর্ডটি ব্যবহার করতে প্রিমিয়াম ফিল পাওয়া যাবে। এছাড়াও গেমারদের জন্য কিবোর্ডের অ্যারো সুইচগুলি ইনভার্টেড টি অ্যারেঞ্জমেন্টে রাখা হয়েছে।

সম্প্রতি একটি সার্ভের মাধ্যমে দেখা গেছে বিশ্বব্যাপী ৯৬ শতাংশ ম্যাকবুক ব্যবহারকারী তাদের ল্যাপটপ নিয়ে সন্তুষ্ট। এছাড়াও অন্য একটি রিসার্চের মাধ্যমে জানা গেছে বিশ্বব্যাপী প্রতি চারজন ম্যাকবুক গ্রাহকের মধ্যে তিনজন একদম নতুন ম্যাকবুক গ্রাহক।

ল্যাপটপটি কিনতে আপনাকে লাখ খানেকেরও বেশি টাকা খরচ করতে হবে।

(ঢাকাটাইমস/৪আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :