পাকুন্দিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ শূন্য

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১৬:৩৬

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখা বৃহস্পতিবার সকালে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

দুপুরে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনের কপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) নাহিদ হাসান।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১] এর ১৩ক ধারা অনুসারে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম (রেনু) কে পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো এবং পাকুন্দিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

এ আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবলিম্বে তা কার্যকর হবে।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুর বিরুদ্ধে ঢাকা বিভাগীয় কমিশনার বরাবর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যানদ্বয়, পাকুন্দিয়া পৌরসভার মেয়র ও সকল ইউপি চেয়ারম্যানের অনাস্থা প্রস্তাবে বর্ণিত অভিযোগ উপজেলা পরিষদ আইন-১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১দ্বারা সংশোধিত] এর ১৩ (খ) ও ১৩ (গ) ধারার স্পষ্ট লঙ্ঘন এবং যেহেতু আনীত অনাস্থা প্রস্তাবের বিষয়ে সরেজমিন তদন্তকালে প্রস্তাবটি পাকুন্দিয়া উপজেলা পরিষদের চার-পঞ্চমাংশের বেশি সদস্যের ভোটে গৃহিত হয়েছে, সেহেতু সরকার উপযুক্ত বিবেচনা করে অনাস্থা প্রস্তাবটি অনুমোদন করেছেন।

(ঢাকাটাইমস/৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :