‘মাদকমুক্ত করার পর গুড়িপাড়া মহল্লার নাম পরিবর্তন হবে’

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২০, ১৭:৪০

রাজশাহী মহানগরীর ভেতর সবচেয়ে বেশি মাদকপ্রবণ মহল্লার নাম গুড়িপাড়া। শহরের পশ্চিমপ্রান্তের এ মহল্লায় হাত বাড়ালেই মেলে সব ধরনের মাদক। তবে এই মহল্লাকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কাশিয়াডাঙ্গা জোনের উপকমিশনার আরেফিন জুয়েল।

তিনি বলেছেন, গুড়িপাড়া মাদকমুক্ত হবে। এর নামও পরিবর্তন হবে। গুড়িপাড়া নামে কোন মহল্লা থাকবে না। এই মহল্লায় যারা বাস করবে, তারা কেউ মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকবে না।

বৃহস্পতিবার সকালে এক নম্বর ওয়ার্ডে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে গোলজারবাগ ঈদগাহ মাঠে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, আমি এলাকায় নতুন। আসার পর শুনছি এখানে শুধু মাদক। তবে সব পরিবার নয়। ৪০০ পরিবার থাকলে ৪০টি পরিবার মাদকের সঙ্গে সম্পৃক্ত। এর ফলে এলাকার বদনাম হয়ে গেছে।

তিনি বলেন, মহল্লার মানুষ এখন গুড়িপাড়া নাম পরিবর্তন করতে চাইছেন। কিন্তু শুধু মহল্লার নাম পরিবর্তন করলে হবে না, নিজেদের পরিবর্তন করতে হবে। নিজেদের সমাজটাকে পরিবর্তন করতে হবে। পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহায়তা করতে হবে। সবার সহযোগিতায় আমরা এলাকাটিকে মাদকমুক্ত করতে চাই। সেটি সম্ভব হলেই গুড়িপাড়ার নাম পরিবর্তন করা হবে।

সমাবেশে বক্তব্য দেন রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান। তিনি বলেন, গুড়িপাড়ার নাম বললে মানুষ আমাদের দিকে তাকাই। এটা আমাদের জন্য লজ্জার, অপমানের। এ অপমান আর সহ্য হয় না। তাই আমরা এলাকাকে মাদকমুক্ত করার জন্য পুলিশকে সব ধরনের সহযোগিতা করব। তবে পুলিশ যেন কোন ভাল মানুষকে হয়রানি না করে।

এ সময় নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ, কেশবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বিট পুলিশ কার্যালয়ের উদ্বোধন শেষে উপকমিশনার আরেফিন জুয়েল মহল্লায় মাদকবিরোধী প্রচারপত্র বিলি করেন। প্রচারপত্রে লেখা ছিল, ‘জীবন একটাই তাকে ভালোবাসুন। মাদক থেকে দূরে থাকুন’।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :