সিনহা হত্যায় এপিবিএন সদস্যের দায় স্বীকার

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ আগস্ট ২০২০, ২২:৫৫ | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২০, ২০:৪৮
সিনহা রাশেদ খান (ফাইল ছবি)

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মামলার আসামি আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্য কনস্টেবল আব্দুল্লাহ।

বুধবার বিকাল ৪টার দিকে জবানবন্দি নেয়ার জন্য তাকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে তুলে র‌্যাব। এরপর রাত সাড়ে ৮টা পর্যন্ত প্রায় সাড়ে চার ঘণ্টা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এই পুলিশ সদস্য।

মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

র‌্যাব সূত্রে জানা যায়, সিনহা হত্যা মামলায় ১৭ আগস্ট টেকনাফের বাহারছড়ার শামলাপুর লামার বাজার সংলগ্ন মেরিন ড্রাইভে দায়িত্বরত এপিবিএনর তিন সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। ১৮ আগস্ট এ হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করে। ২৩ আগস্ট তাদের রিমান্ড হেফাজতে নেয় র‌্যাব। এপিবিএনের বাকি দুই সদস্য হলেন এসআই মো. শাহজাহান ও কনস্টেবল মো. রাজিব।

আলোচিত এই মামলায় এখন পর্যন্ত ১৩ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে পুলিশ সদস্য সাতজন, এপিবিএন সদস্য তিনজন, বাকি তিনজন মামলার সাক্ষী।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর অব. সিনহা মো. রাশেদ। ৫ আগস্ট টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ নয়জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। পরদিন আদালতে আত্মসমর্পণ করেন ওসি প্রদীপসহ সাত আসামি। মামলার ১৩ আসামির সবাই কারাগারে রয়েছেন।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :