পুলিশ লাঞ্ছিত: ছাত্রলীগ নেতাসহ ১১ জনের কারাদণ্ড

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২১, ২২:১৪

মাদারীপুরে পুলিশ সদস্যদের লাঞ্ছিত করার মামলায় শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লাভলু হাওলাদারসহ চারজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরও সাতজনকে তিন বছর কারাদণ্ডসহ আর্থিক জরিমানা করা হয়। সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাট এলাকায় বাদশা শেখের দোকানে মাদক উদ্ধার অভিযানে যায় পুলিশ। এ সময় উদ্ধার অভিযানে পুলিশকে সরকারি কাজে বাধা ও মারধরের ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

পরবর্তীতে শিবচর থানার এএসআই আলমগীর হোসেন বাদী হয়ে ১৯ জনের নামে একটি মামলা করেন। মামলায় সোমবার বিকালে চারজনকে ১০ বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড এবং সাতজনকে তিন বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিনমাসের কারাদণ্ড দেন। তবে দোষী প্রমাণিত না হওয়ায় আটজনকে খালাস দেয়া হয়।

১০ বছর কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন ছাত্রলীগ নেতা লাভলু হাওলাদার, বাদশা শেখ, তন্ময়, কামাল শেখ এবং তিন বছর কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন তুষার, মাসুদ, মিজান, রেজাউল, নুর মোহাম্মদ, রাসেল, হযরত আলী। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিল। এদের সবার বাড়িই জেলার শিবচর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

তবে আসামিপক্ষের আইনজীবী জাফর আলী মিয়া বলেন, ‘আমাদের উপর অবিচার করা হয়েছে। এ মামলায় আরও কিছু আসামিকে খালাস দেয়া উচিত ছিল, যেটা দেয়া হয়নি। এ কারণে আমরা উচ্চ আদালতে আপিল করবো। যেখানে ন্যায়বিচার পাবো বলে আমাদের বিশ্বাস।’

এ ব্যাপারে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি)সিদ্দিকুর রহমান সিং বলেন, ‘আইনের চোখে সবাই সমান। এ কারণে ছাত্রলীগ করেও পুলিশ লাঞ্ছিতের ঘটনায় আদালত বিভিন্ন মেয়াদে দোষীদের সাজাসহ আর্থিক জরিমানা করেছে। আমরা এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করছি। এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।’

(ঢাকাটাইমস/৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঈশ্বরদীতে ফেনসিডিলসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক

সালথায় ভোটের আগমুহূর্তে নির্বাচন ছাড়লেন চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুজ্জামান

কেরানীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী কালা জরিপ গ্রেপ্তার, যেভাবে তার উত্থান

চিকিৎসার জন্য ভারতে গিয়ে এমপি আনোয়ারুল আজিম নিখোঁজ!

সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা, দুর্দিন দেখছেন পটুয়াখালীর জেলেরা

রাণীনগরে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই: সিমিন হোসেন

বিচারের আগে আটক ব্যক্তির ‘মিডিয়া ট্রায়াল’ বন্ধ করা হবে: আইজিপি

স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. আনিকা

বান্দরবানে যৌথবাহিনীর অভিযান, কেএনএফ সদস্যদের হতাহতের খবর

এই বিভাগের সব খবর

শিরোনাম :