একযুগ পর দালালমুক্ত হলো শার্শা বিদ্যুৎ অফিস

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২১, ১৮:২২

দীর্ঘ এক যুগ পর যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ শার্শা জোনাল অফিসে শুরু হয়েছে দালাল উচ্ছেদ অভিযান। দালালমুক্ত পরিবেশ সৃষ্টি হলেও কর্তৃপক্ষ রয়েছেন নানা ধরনের চাপে। গ্রাহক হয়রানি ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছেন সদ্য যোগদানকারী ডিজিএম জাহাংগীর আলম।

সব শ্রেণির গ্রাহকদের সেবা দেওয়া হচ্ছে সমানভাবে। গ্রাহক কর্তৃক অভিযোগ পাওয়া মাত্রই ‘আলোর গেরিলা টিম’ তা সমাধান করছেন দ্রুত।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক ২০২০-২০২১ অর্থ বছরে প্রদত্ত টার্গেট অনুয়ায়ী সিস্টেম লস ৮ দশমিক ২৩ শতাংশ (টার্গেট ৮.৭৫% এর বিপরীতে) এবং বকেয়ার মাস শূণ্য দশমিক ৮০ মাস (টার্গেট ১.১০ মাসের বিপরীতে) অর্জনসহ নির্ধারিত এপিএ টার্গেট শার্শা জোনাল অফিস কর্তৃক অর্জিত হয়েছে।

বর্তমান গ্রাহক সংখ্যা, ৯২ হাজার ৯০৫ জন, উপকেন্দ্রের সংখ্যা তিনটি (১ লাখ ৫২ হাজার ২০ এমভিএ), জুন/২১ মাসে মোট বকেয়া বিদ্যুৎ বিল আদায় আট কোটি ৪৬ লাখ ৯৪ হাজার ৯৪০ টাকা, এরিয়া অফিস তিনটি বেনাপোল, নাভারন ও সাড়াতলা।

পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহক নজরুল ইসলাম জানান, অতীতের যেকোন সময়ের তুলনায় বর্তমানে শার্শা পল্লী বিদ্যুতের সেবার মান ভালো। বিদ্যুৎ যেহেতু জাতীয় সম্পদ, সেহেতু বিদ্যুৎ চুরি রোধে ডে-অপারেশন ও নাইট অপারেশন চালু করন একটি প্রশংসনীয় উদ্যোগ। তারা গ্রাহক হয়রানি ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছেন।

পিডিআর অ্যাক্টের আওতায় বিদ্যুৎ বিল যেহেতু জাতীয় রাজস্ব, সেহেতু সমিতির সব গ্রাহককে নিয়মিত বিদ্যুৎ পরিশোধের জন্য নির্দেশনা দেয়া হয়।

পল্লী বিদ্যুৎ সমিতি-শার্শা অফিসের ডিজিএম জাহাংগীর আলম জানান, দীর্ঘ এক যুগ পর যশোর পল্লী বিদ্যুত সমিতি-১ শার্শা জোনাল অফিসেকে দালালমুক্ত করা হয়েছে। গ্রাহক হয়রানি ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়েছে। যেকোন মূল্যে এর ধারাবাহিকতা বজায় রাখা হবে।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :