কুসিক, ৬ পৌরসভা, ১৩৮ ইউপিতে ভোট: মনোনয়ন দাখিল শেষ আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২২, ১০:১৩

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক), ছয় পৌরসভা এবং ১৩৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন মঙ্গলবার। এদিন বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানিয়েছে, সোমবার পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেমনের নির্বাচনে মেয়র পদে ছয় জন, সাধারণ কাউন্সিলর পদে ১৫৩ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জমা দিয়েছেন মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৭৪ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ২৪ জন।

ইসির যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কোনো ধরনের শোডাউন করা যাবে না। সর্বোচ্চ পাঁচ জন নিয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন।

এই বিধান লঙ্ঘন করলে সর্বোচ্চ ছয় মাসের কারাদণ্ড অথবা সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানা বা উভয়দণ্ডের বিধান রয়েছে বলে জানান আসাদুজ্জামান।

তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র বাছাই হবে ১৯ মে। আপিল করা যাবে ২০ থেকে ২২ মে। আপিল নিষ্পত্তি করা হবে ২৫ মে’র মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।

(ঢাকাটাইমস/১৭মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :