বরিশালের নতুন ডিআইজি জামিল হাসান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ১৯:৩২

বরিশাল রেঞ্জে ডিআইজির দায়িত্ব পেয়েছেন মো. জামিল হাসান। বর্তমানে তিনি আর্মড পুলিশ ব্যাটেলিয়নে (এপিবিএন) কর্মরত আছেন। আর বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামানকে ঢাকা পুলিশ স্টাফ কলেজে বদলি করা হয়েছে।

রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। বিসিএস পুলিশ ক্যাডারের ২০ ব্যাচের কর্মকর্তা জামিল হাসান একসময় বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক ছিলেন। ২০২১ সালের মার্চে তিনি ব্যাটেলিয়নটিতে যোগ দেন। র‌্যাবে কর্মরত অবস্থায় জামিল হাসান বিশেষ অবদান রাখেন; যা বেশ আলোচিত হয়। বিশেষ করে বরিশালে মাদক উদ্ধারের পাশাপাশি জঙ্গি-সন্ত্রাস দমনে ব্যাপক ভূমিকা রাখেন।

গত বছরের ১১ মে অতিরিক্ত ডিআইজি থেকে পদোন্নতি পেয়ে ডিআইজি হন জামিল হাসান। এসময় তাকে ঢাকা আর্মড পুলিশ ব্যাটেলিয়নে পদায়ন করা হয়। এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (ডিসি) থাকা অবস্থায় ২০২১ সালে অতিরিক্ত ডিআইজি হন জামিল হাসান।

এর আগে জামিল হাসান ২০১২ সাল থেকে ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) ছিলেন। ২০১৫ সালে জামিল হাসান জেলাজুড়ে বিএনপি-জামায়াতের সহিংসতা দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এছাড়া ফরিদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের পাশাপাশি শহরকে মাদকমুক্ত করতে তিনি বিভিন্ন পদক্ষেপ নেন। সন্ত্রাস দমনেও জামিল হাসানের বিভিন্ন সাহসী পদক্ষেপ পুলিশের উচ্চ পর্যায়ে বেশ প্রশংসিত হয়।

বরিশালের স্থানীয়রা বলছেন, রেঞ্জ ডিআইজি হিসেবে জামিল হাসানকে বরিশালে পাঠানো সরকারের সিদ্ধান্ত ইতিবাচক। কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের এই কর্মকর্তা ‘বাংলাদেশ পুলিশ পদক- বিপিএম’ এবং ‘রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম’ পেয়েছেন।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :