অবশেষে হাসল লিটনের ব্যাট, লড়াকু পুঁজি কুমিল্লার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৯

জাতীয় দলের পর চলতি বিপিএলেও ব্যর্থ ছিলেন লিটন দাস। ব্যাট হাতে ধারাবাহিক ব্যর্থ হচ্ছিলেন এই ওপেনার। যার প্রভাব পড়ছিল কুমিল্লার ব্যাটিংয়েও। অবশেষে আজ রানে ফিরলেন। রিজওয়ানকে নিয়ে ভালো শুরুর পর অবশ্য মাঝে খেই হারায় বর্তমান চ্যাম্পিয়নরা। শেষদিকে জাকের আলি ও মাহিদুল অঙ্কনের ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় তারা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) টস জিতে খুলনা টাইগার্সের বিপক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রানে ফেরা লিটন দাস দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন। বিপিএলের এবারের আসরে নিজের শেষ ম্যাচেও মোহাম্মদ রিজওয়ান শম্ভুকগতির ব্যাটিং উপহার দিয়েছেন।

খুলনার হয়ে আজ ওপনিংয়ে নামা লিটন দাস ও মোহাম্মদ মোহাম্মদ রিজওয়ান শুরু থেকেই দেখেশুনেই খেলতে থাকেন। চলতি বিপিএলের শুরু থেকেই নিজেদের নামের প্রতি সুবিচার করতে না পারা এই দুই ব্যাটার এদিন ওপেনিং জুটিতে করেন ৬৯ রান। রান খরায় ভোগা লিটন এদিন অর্ধশতকের দ্বারপ্রান্তে গিয়ে নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে ফিরে যান সাজঘরে। মাত্র ৫ রানের জন্য অর্ধশতক থেকে বঞ্চিত হন তিনি।

লিটন দাসের পথ ধরে একই ওভারে প্যিাভিলিয়নে ফিরে যান মোহাম্মদ রিজওয়ানও। নাসুমের বলে এরেবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরের পথস ধরেন তিনি। আউট হওয়ার আগে করেন ২৮ বলে ২১ রান।

এই দুই ওপেনারের বিদায়ের পর জুটি গড়েন তাওহীদ হৃদয় ও উইল জ্যাক্স। এই জুটিতে ভর করে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল কুমিল্লা। কিন্তু ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান মোহাম্মদ ওয়াসিম। মোহাম্মদ ওয়াসিমের বলে সুইপার কাভারে নাহিদুল ইসলামের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফিরে যান ২৭ বলে ২২ রান করা উইল জ্যাক্স।

উইল জ্যাক্সের পর রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে যান খুশদিল শাহও। আউট হওয়ার আগে করেন ৩ বলে ৪ রান। তার বিদায়ে ১১৬ রানেই ৪ উইকেট হারায় কুমিল্লা।

১১৬ রানে ৪ উইকেট হারানোর পর জুটি গড়েন জাকির আলি ও মাহিদুল ইসলাম অঙ্কন। পঞ্চম উইকেট জুটিতে তার করেন ৩০ রান। কিন্তু দলীয় ১৪৮ রানে রান আউটের শিকার হয়ে মাহিদুল ইসলাম অঙ্কন সাজঘরে ফিরে গেলে ভেঙে যায় এই জুটি।

এই জুটির পর আর ঘুরে দাঁড়াতে পারেনি কুমিল্লা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান তুলতে সক্ষম হয় কুমিল্লা। তাওহীদ হৃদয় অপরাজিত থাকেন ১৮ রানে। (ঢাকাটাইমস/০৭ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :