বিশ্বরেকর্ডের সামনে বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ২০:১০

এবার নতুন এক বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর মাত্র ৩৭ রান করলেই ইতিহাসে দ্রুততম ক্রিকেটার হিসেবে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন এই রান-মেশিন।

বিশ্বকাপে ভারতের পরের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ম্যাচেই এই মাইলফলক স্পর্শ করার সুযোগ থাকছে কোহলির সামনে। এবারের বিশ্বকাপের শুরুতে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করা কোহলির জন্য যা কঠিন কিছু নয়। বর্তমানে তিন ফরম্যাট মিলিয়ে ১৯ হাজার ৯৬৩ রানের মালিক কোহলি।

এর আগে, আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রান করার কৃতিত্ব দেখিয়েছেন মোট এগারো জন ক্রিকেটার। যার মধ্যে আছেন দুই ভারতীয় ক্রিকেট কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়। অর্থাৎ, ২০ হাজার রান করা তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হতে যাচ্ছেন কোহলি।

কোহলি এখন পর্যন্ত ৪১৬ ইনিংসে ব্যাট করে ওয়ানডে ক্রিকেটে ১১ হাজার ৮৭ রান, টেস্টে ৬৬১৩ রান এবং টি-টোয়েন্টিতে ২২৬৩ রান করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুতমত বিশ হাজার রানের মাইলফলক স্পর্শ করা ক্রিকেটার মোট দু'জন। তারা হলেন দুই ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান লারা ও শচিন টেন্ডুলকার। তারা দুজনেই ৪৫৩ ইনিংস খেলে অবিশ্বাস্য এই মাইলফলক স্পর্শ করেন।

এবারের বিশ্বকাপে দারুণ ফর্মে আছেন কোহলি। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে হাঁকিয়েছেন তিন অর্ধশতক। এবার দেখার বিষয়, ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে শেষতক কোহলি কতটুকু সময় নেন।

(ঢাকাটাইমস/২৬জুন/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত