মাগুরায় নৌকা বাইচ

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ১৩:৫৪

মাগুরার ফটকি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা হয়েছে। শনিবার বিকালে জেলার মঘি ইউনিয়নের কাপাসহাটি এলাকায় এ নৌকা বাইচ হয়। কাপাশহাটি যুব সংঘের আয়োজনে এ নৌকা বাইচে ১০ নৌকা অংশ নেয়। সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাগুরা-১ আসনের সাংসদ সাইফুজ্জামান শিখর।

বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান।

সভাপতিত্ব করেন মেলা কমিটির সভাপতি ও মঘি ইউনিয়নের চেয়ারম্যান হাসনা হেনা পারভিন।

প্রতিযোগিতায় মাগুরা সদর উপজেলার জাগলা গ্রামের আকরাম হোসেনের ‘আল্লার দান’ নৌকা প্রথম স্থান দখল করে জিতে নেয় একটি ফ্রিজ। একই উপজেলার ওলিয়ার রহমানের ‘রানার তরী’ নামে নৌকা দ্বিতীয় স্থান দখল করে একটি এলইডি টেলিভিশন এবং নড়াইল জেলার পেরুলিয়া গ্রামের নওশের মোল্যার ‘বলাকা’ নামে নৌকাটি তৃতীয় স্থান অধিকার করে পায় নগদ ১৫ হাজার টাকা।

বিকাল ৪টায় নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়। কাঁসা আর ঢোলের তালে তালে নৌকাগুলো প্রতিদ্বন্দ্বিতায় নামে। সকাল থেকেই আড়পাড়া, দরিশলই, সিংড়া, বরইচারা, জাগলা এলাকার হাজার হাজার মানুষ ফটকি নদীর দু’পাড়ে নৌকা বাইচ উপভোগ করতে জড়ো হন। এছাড়া মাগুরাসহ পাশের জেলা ঝিনাইদহ, নড়াইল ও  ফরিদপুর জেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষ বাইচ দেখতে আসেন।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :