সাভারে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১০:০২

সাভারে এক ইন্টারনেট ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি ও মারধরের ঘটনায় ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে সাভারের ব্যাংক কলোনি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনীটি।

গ্রেপ্তার ছাত্রলীগ নেতার নাম রকি আহম্মেদ (২২)। তিনি সাভার বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

ভুক্তভোগী ইন্টারনেট ব্যবসায়ী মো. রিয়াজ জানান, সাভারের ব্যাংক কলোনি এলাকায় জান্নাত মিডিয়া নামে একটি ইন্টারনেট ব্যবসার প্রতিষ্ঠান রয়েছে তার। একই এলাকায় মা টেলিকম নামে আরেকটি ইন্টারনেট ব্যবসার প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী তার বন্ধু তুষার। কিন্তু কিছু যাবৎ ছাত্রলীগ নেতা রকি ও তার সঙ্গী আমির তাদের নিকট পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। এতে অপরাগতা জানালে গত ৪ নভেম্বর ব্যাংক কলোনি মালিপাড়া এলাকায় তার মোটরসাইকেলের গতিরোধ করেন রকি, আমির, বাপ্পী, আমিনুর, ছোট বাবু ও ছোট সোহেলসহ ১০-১২জন। পরে দাবি করা চাঁদা না দেওয়ায় তাকে মারধর করতে থাকেন তারা। এ সময় তার মোটরসাইকেলে ব্যাপক ভাঙচুরসহ কাছে থাকা এক লাখ ২০ হাজার টাকা মূল্যের ইন্টারেটের সরঞ্জামাদি ছিনিয়ে নেয় রকি। এক পর্যায়ে তার ব্যবসায়িক বন্ধু তুষার এগিয়ে গেলে তাকেও মারতে থাকে সন্ত্রাসীরা। পরে আশপাশের লোকজন ছুটে গেলে তাদের হুমকি দিয়ে দ্রুত সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে চলে যায়।

এ ব্যাপারে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, গ্রেপ্তার ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আনা অভিযোগ যাচাই করে দেখা হবে। সে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তাহমুদুল ইসলাম জানান, চাঁদাবাজি ও মারধরের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা রকিকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা করেছেন ভুক্তভোগী ইন্টারনেট ব্যবসায়ী রিয়াজ। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/৮ডিসেম্বর/আইআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :