এসএ গেমস

ফাইনালের আগে শ্রীলঙ্কার কাছে হারল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৭

এসএ গেমসে ক্রিকেটে রবিবার শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ। আজ হারলেও বাংলাদেশ ফাইনালে খেলবে। কারণ, গত তিন ম্যাচে জিতে বাংলাদেশ ফাইনাল নিশ্চিত করে রেখেছিল। আগামীকাল (সোমবার) ফাইনাল ম্যাচে এই শ্রীলঙ্কারই মুখোমুখি হবে বাংলাদেশ।

এদিন কীর্তিপুরে ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশের দেয়া ১৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

দলীয় ১৫ রানে মেহেদী হাসান রানার বলে লঙ্কান ওপেনার নিশান মাদুশানকা উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। এরপর আর কোনো উইকেট শিকার করতে পারেনি সাইফ হাসানের দল।

৫২ বলে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬৭ রান করে অপরাজিত থাকেন ওপেনার নিশানকা। আর ৪১ বলে সাতটি চার ও চারটি ছক্কার সাহায্যে ৭৩ রান করে অপরাজিত থাকেন লাসিথ ক্রুসপুলে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রান করে বাংলাদেশ। ৩৮ বলে ৪৪ রান করেন মহিদুল ইসলাম অঙ্কন। ৪৫ বলে ৫১ করেন ইয়াসির আলী। ১৭ বলে ২০ করে অপরাজিত থাকেন জাকির হাসান। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন আসিথা ফার্নান্দো।

এটি নিয়মিত রক্ষার ম্যাচ হওয়ায় অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে বসিয়ে রাখা হয়। অধিনায়কের দায়িত্ব দেয়া হয় সাইফ হাসানকে। সেই সাথে বসিয়ে রাখা হয় সৌম্য সরকারকে।

এর আগের তিন ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানে, ভুটানকে ১০ উইকেটে ও নেপালকে ৪৪ রানে হারায় বাংলাদেশ।

(ঢাকাটাইমস/৮ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :