দাবানলের ক্ষতি পোষাতে পর্নতারকার অভিনব প্রচেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ০৯:৫০ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২০, ০৯:৪৬

ভয়াবহ দাবনলে পুড়ছে অস্ট্রেলিয়ার বিস্তৃতি অঞ্চল। এতে কোটি কোটি বন্যপ্রাণী নিহতসহ অনেক ঘরবাড়ি ধ্বংস হয়েছে। নিহত হয়েছেন অন্তত ২৪ জন মানুষ। এছাড়া আহত ও ঘরছাড়া হয়েছেন বহু। এমন অবস্থায় তাদের সাহায্য করতে অভিনব পদ্ধতি গ্রহণ করেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ২০ বছর বয়সি নগ্ন মডেল কাইলিন ওয়ার্ড।

অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে মাত্র চার দিনে সাত লাখ ডলার (প্রায় ছয় কোটি টাকা) জোগাড় করেছেন কাইলিন।

ইনস্টাগ্রামে তার হাজারো ফলোয়ার রয়েছে। অর্থ সাহয্যের জন্য তিনি যে অভিনব পদ্ধতি গ্রহণ করেন তা হলো- তিনি তার ফলোয়ারকে নগ্ন ছবি পাঠাবেন কিন্তু ওই ফলোয়ারকে আগে কোনো সেচ্ছাসেবী সংস্থায় কমপক্ষে দশ ডলার দান করে সেই রিসিট তাকে ইনবক্স করতে হবে। যিনি রিসিট পাঠিয়েছেন তাকে নিজের নগ্ন ছবি পাঠিয়েছেন কাইলিন।

২০ বছর বয়সি এই ইনস্টাগ্রাম তারকা ২০১৯ সাল থেকে পর্ন মডেল হিসেবে কাজ করছেন। সম্প্রতি অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানল দেখে তিনি মর্মাহত হন এবং ক্ষতিগ্রস্থদের জন্য কিছু করতে প্রতিজ্ঞাবদ্ধ হন।

গার্ডিয়ান অস্ট্রেলিয়াকে কাইলিন বলেন, ‘আমি নিজে এক হাজার ডলার দান করেছি। ইনস্টাগ্রামে আমার তখন ৩০ হাজারের বেশি ফলোয়ার ছিল। আমি মনে করেছিলাম তারা সকলেই এই আগুনের ক্ষতি পোষাতে কিছু না কিছু সাহায্য করবে।’

তিন জানুয়ারি রাত দশটায় কাইলিন ইনস্টাগ্রামে নিজের একটি নগ্ন ছবি দিয়ে অস্ট্রেলিয়ার দাবনলে ক্ষতিগ্রস্থদের সাহায্য করতে নিজের প্রচেষ্টার কথা জানান। এরপরই তা ভাইরাল হয়ে যায়। ইনস্টাগ্রাম ছাড়াও অন্যান্য সামাজিক মাধ্যমেও তা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ব্যাপক সাড়াও পান কাইলিন।

এঘটনার পর কাইলিন নিজেকে নগ্ন বিশ্বপ্রেমিক হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, ‘সব নায়করা ক্যাপ পরেন না’।

তবে এমন বিজ্ঞাপন কাইলিনের জন্য বড় ক্ষতি ডেকে এনেছে। দাবানলে ক্ষতিগ্রস্থদের জন্য তিনি সাহায্য করার চেষ্টা করেছেন অথচ তার ৬০ হাজার ফলোয়ারের অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। কাইলিনের আয়ের বড় একটি উৎস ছিলো তার এই অ্যাকাউন্ট।

অস্ট্রেলিয়ার আগুনে ক্ষতিগ্রস্থদের সাহায্য এগিয়ে এসেছেন অনেক তারকারা। কৌতুক অভিনেতা ও ইনস্টাগ্রাম তারকা সেলেস্তে বারবার ৪০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছেন। এছাড়া কাইলি মিনোগি, পিঙ্ক এবং নিকোল কিডম্যানের মতো তারকারাও নিজেদের মতো করে বিপুল অর্থ সংগ্রহ করেছেন।

ঢাকা টাইমস/০৭জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :