বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, দলিল লেখক কারাগারে

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২০, ১৬:৫৭

বঙ্গবন্ধুর নবনির্মিত ম্যুরালকে লক্ষ্য করে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় দিনাজপুরের বিরামপুর উপজেলায় আতিয়ার রহমান নামে এক দলিল লেখককে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে বুধবার সকালে আদালতের মাধ্যমে তাকে দিনাজপুর কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার আতিয়ার রহমান উপজেলার কুরশাখালি গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার রাতে বিরামপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন ওই দলিল লেখকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ এ ব্যবস্থা নেয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের কাজ চলছে। দুপুরে দলিল লেখক আতিয়ার রহমান ওই চত্বরের সামনে দিয়ে যাচ্ছিলেন। এমন সময় তিনি ওই ম্যুরালের দিকে লক্ষ্য করে ‘এখানে শেখ মুজিবুরকে কবর দেয়া হবে’ বলে মন্তব্য করেন। এ সময় ওই ব্যক্তির পেছনে থাকা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন তার এমন কটূক্তিতে প্রতিবাদ করেন এবং এজন্য ওই দলিল লেখককে সবার সামনে ক্ষমা চাইতে বলেন। কিন্তু ওই দলিল লেখক তার সঙ্গে দুর্ব্যবহার করেন।

পরে গোলজার হোসেনসহ অন্যরা ওই আতিয়ার রহমানকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করেন। পরে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ এসে দলিল লেখক আতিয়ার রহমানকে আটক করে থানায় নিয়ে যায়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় আতিয়ার রহমানকে বুধবার দুপুরে দিনাজপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৮জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :