খালেদার জামিনে পর্দার আড়ালে কিছু হচ্ছে না: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৬ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০১
ফাইল ছবি

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের ব্যাপারে পর্দার আড়ালে কিছু হচ্ছে না বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ব্যাপারে বিএনপি মহাসচিব ফোন করতে পারেন এবং এটা নিয়ে লুকোচুরির কিছু নেই বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

রবিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গত শুক্রবার ওবায়দুল কাদের জানান, খালেদা জিয়ার জামিনের ব্যাপারে বিএনপি মহাসচিব তার সঙ্গে ফোনে কথা বলেছেন। বিষয়টি মানবিক বিবেচনায় দেখতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন। তবে এই ফোনালাপের ব্যাপারে সাংবাদিকদের সামনে মুখ খুলতে রাজি হননি মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার জামিনের জন্য পুনরায় উচ্চ আদালতে আবেদনের প্রস্তুতি নেয়া হচ্ছে। পাশাপাশি প্যারোলে মুক্তির ব্যাপারেও রয়েছে গুঞ্জন। তবে সরকারি দলের নেতারা বলছেন, খালেদা জিয়া অপরাধ স্বীকার করে প্যারোলে মুক্তির আবেদন করতে পারেন। যদিও বিএনপি নেতারা বলছেন, প্যারোলে নয়, জামিন আবেদন করবেন খালেদা জিয়া।

সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, বেগম খালেদা জিয়ার জামিনের জন্য প্যারোলের আবেদন করলে শর্ত বিবেচনায় বিষয়টি ভাবা হবে। খালেদার জামিন নিয়ে বিএনপি দ্বিমুখী আচরণ করছে বলেও অভিযোগ করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি মহাসচিব তার চেয়ারপারসনের মুক্তির বিষয়ে আলোচনা করতে ফোন করতেই পারে, এতে লুকোছাপার কিছু নেই।'

খালেদার জামিন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, 'এটা দুর্নীতির মামলা, রাজনৈতিক নয়, তাই সরকারের কিছু করা নেই। তবে প্যারোলের আবেদন করলে প্যারোলের শর্ত বিবেচনা করে বিষয়টি ভাবা হবে।’ মানবিক দিকটি আদালত দেখবে কি না সেটা আদালতের বিষয় বলেও জানান ক্ষমতাসীন দলের এই মুখপাত্র।

এদিকে সকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এখন পর্যন্ত কোনো আবেদন আসেনি। খালেদা জিয়ার মুক্তি বা প্যারোল সম্পূর্ণ আদালতের এখতিয়ার, এ বিষয়ে সরকারের কিছু করার নেই বলেও জানান মন্ত্রী।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :