আরভিনের শতক পূরণ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৭

আবু জায়েদ রাহির পেস আর নাঈম হাসানের স্পিন ঘূর্ণির সামনে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের ব্যাট না হাসতে পারলেও অধিনায়ক ক্রেইগ আরভিন ঠিকই সিরিজের প্রথম সেঞ্চুরিটি নিজের করে নিয়েছেন। ২১৫ বলের খরচায় ১৩টি চারের মধ্য দিয়ে অনবদ্য ইনিংসটি সাজিয়েছেন এই ভারপ্রাপ্ত অধিনায়ক।

আরভিন ক্রিজে থিতু হলেও জিম্বাবুয়ের বাকি খেলোয়াড়রা যুতসই স্কোর করতে সক্ষম হয়নি। আরভিন(১০৫*) ও মাসাভাউরে(৬৪) ছাড়া অন্য কেউই বিশের কোটা পার হতে পারেননি।

দিনের শুরুতে বাংলাদেশকে প্রথম উইকেট উপহার দিয়েছিলেন আবু জায়েদ। আরভিনের সেঞ্চুরির আগে টিমসেন মারুমাকে (৭) এলবিডব্লউ’র ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় শিকার বানালেন তিনি। মারুমার আগে সিকান্দার রাজাকে নিজের তৃতীয় শিকার বানান নাঈম হাসান। ৬২ বলে ১৮ রান করে লিটন দাসে হাতে বন্দী হোন রাজা।

এর আগে মাটি কামড়ে পড়ে থাকা প্রিন্স মাসভাউরেকে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে বাংলাদেশকে আগেই স্বস্তি এনে দেন নাঈম হাসান। প্রথম সেশনের পর এটি ছিল টাইগারদের বোলারদের দ্বিতীয় শিকার। জিম্বাবুয়ে ওপেনার সাজঘরে ফেরার আগে ১৫২ বলে ৯ চারে করেছেন ৬৪ রান। এরপর ব্রেন্ডন টেইলরকে (১০) বোল্ড করেন নাঈম।

মিরপুরে জিম্বাবুযের বিপক্ষে টস হেরে ফিল্ডিং করতে নামে বাংলাদেশ। শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করতে থাকেন টাইগার বোলাররা। কেভিন কাসুজাকে ফিরিয়ে দিনের প্রথম সাফল্য এনে দেন আবু জায়েদ রাহী।

দলীয় ৭ রানের মাথায় ব্যক্তিগত ৪ রান করে নাঈমের হাতে ধরা পড়েন কাসুজা। তবে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত আর সাফল্যের দেখা পায়নি টাইগার বোলাররা।

দ্বিতীয় উইকেটে জুটিতে জিম্বাবুয়েকে পথ দেখান প্রিন্স মাসভাউরে ও অধিনায়ক ক্রেইগ আরভিন। বাংলাদেশের বোলারদের বেশ ভালোভাবেই খেলতে থাকেন তারা। ১১১ রানের জুটি গড়েন এ দু’জন। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত প্রথম ইনিংসে জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ১ উইকেটে ৮০ রান।

(ঢাকাটাইমস/২২ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :