পানি ও ধুলাবালি ঢুকবে না স্যামসাংয়ের যে ফোনে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০২০, ১৪:৫৭ | প্রকাশিত : ২৩ মার্চ ২০২০, ১১:২৭

বাজারে এলো স্যামসাংয়ের নতুন ফোন। মডেল স্যামসাং গ্যালাক্সি এ ৪১। ফোনটি আন্তর্জাতিক বাজারে পাওয়া যাচ্ছে। তিনটি আলাদা আলাদা রঙে পাওয়া যাবে ফোনটি। ফোনটির বৈশিষ্ট্য হলো এতে পানি ও ধুলা ঢুকবে না। কেননা, ডিভাইসটি আইপি ৬৮ সার্টিফায়েড।

ওয়াটার ও ডাস্ট রেসিস্ট্যান্ট ফোনটিতে থাকছে ইনফিনিটি ইউ ডিসপ্লে। জাপানের এক ওয়েবসাইটে ইতিমধ্যে এই ফোনের ছবি ও তথ্য প্রকাশ হয়েছে। কালো, নীল ও সাদা রঙে এই ফোন সামনে এসেছে। যদিও জাপানের বাইরে কবে এই ফোন লঞ্চ হবে জানা যায়নি।

ডুয়েল সিমের স্যামসাং গ্যালাক্সি এ৪১ এ চলবে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে। সঙ্গে আছে কোম্পানির নিজস্ব ইউজার ইন্টারফেস ওয়ানইউআই ২.০ লেয়ার। ফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চির সুপার অ্যামোলিড ডিসপ্লে।এই ফোনের চিপসেট, স্টোরেজ ও মেমোরি এখানো জানা যায়নি।

নতুন এই ফোনটির পিছনে তিনটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার হয়েছে। সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য সামনে থাকছে একটি ২৫ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। সঙ্গে রয়েছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট। কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ফোরজি ভিওএলটিই, ওয়াইফাই, ব্লুটুথ।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা