‘বাসায় আটকা আছি, ভালো থেকো সবাই’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ এপ্রিল ২০২০, ১২:০৪ | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ১১:৪৩

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সাবধানতা অবলম্বন করে বাসাতেই দিন কাটাচ্ছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন। প্রায় ৫০ হাজার আইনজীবীদের নির্বাচিত এই নেতার সময় এখন ঘরে বসেই কাটছে।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা হানা দিয়েছে বাংলাদেশেও। প্রায় এক মাস আগে বাংলাদেশে করোনা শনাক্ত হওয়ার পর দেশ এক ধরনের লকডাউন অবস্থায় আছে। মানুষকে ঘর থেকে বের না হতে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে। স্কুল-কলেজ সরকারি অফিস বন্ধ আছে। বন্ধ আছে আদালত।

এমন অবস্থায় করোনা সংক্রমণ থেকে বাঁচতে সবার মতো ঘরবন্দী হয়ে আছেন আশি বছরের বেশি বয়স্ক আইনজীবী নেতা ইউসুফ হোসেন হুমায়ুন।

ইউসুফ হেসেন শুধু বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যানই নন তিনি দায়িত্ব পালন করছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক হিসেবেও। স্বাভাবিকভাবেই তার দায় দায়িত্ব অন্যদের তুলনায় অনেক বেশি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক এই সভাপতি মামলা মোকদ্দমা পরিচালনাসহ রাজনৈতিক কর্মকাণ্ডেও প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না। বুধবার এই আইনজীবীর সঙ্গে কথা হলে তিনি জানান ঘরে বসে আছি। সবার মতো আমিও চিন্তা ও আতঙ্কের মধ্যে আছি।

ইউসুফ হোসেন বলেন, আমি সাবধানে আছি তোমরাও সাবধানে থাকো ভালো থাকো।

বাসায় বসে সময় কিভাবে কাটছে জানতে চাইলে এই আইনজীবী বলেন, ‘বাসায় বই পড়ে সময় কাটছে। এছাড়া পরিবারের অন্য সদস্যদের সময় দিচ্ছি। খোঁজ খবর নিচ্ছি সুধী শুভাকাঙ্ক্ষীদের। আবার আমারও খোঁজ নিচ্ছেন অনেকেই। তবে টানা বাসায় থাকায় অনেকটা একগুঁয়েমি লাগছে। তারপরেও করোনা থেকে সচেতন থাকতে বাসায় আছি। স্টে হোম কর্মসূচি পালন করছি। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ও পল্টনে অবস্থিত চেম্বারে যাচ্ছি না।’

২০১৮ সালের ৭ জুলাই আইনজীবীদের নিয়ন্ত্রণ ও সনদ প্রদানকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

ঢাকাটাইমস/২এপ্রিল/এআইএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :