গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পদোন্নতি

জহিরুল ইসলাম, এথেন্স (গ্রীস) থেকে
 | প্রকাশিত : ২৩ মে ২০২০, ০০:১২

গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিন অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন। দূতাবাসের সচিব ও কাউন্সিলর সুজন দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন। চলমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে এ পদোন্নতিতে দূতাবাস পরিবারের মধ্যে আনন্দের আবহ দেখা গেছে।

রাষ্ট্রদূতের এই পদোন্নতিতে এথেন্সের রাজধানী গ্রীসসহ ইউরোপের অন্যান্য দেশ ও সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রদূত জসিম উদ্দিনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। গ্রিসে রাষ্ট্রদূত হিসেবে যোগদানের পর থেকে তিনি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে আত্মনিয়োগ করেন। ভাষা শিক্ষা, সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি দেশে রেমিটেন্স বৃদ্ধিতে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। সম্প্রতি গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সন্তানদের জন্য আরবি, বাংলা, ইংরেজি ও গ্রিক ভাষাসহ বাংলাদেশের জাতীয় পাঠ্যক্রম অনুসারে নিজস্ব ভবনে একটি স্থায়ীভাবে শিশু শ্রেণি থেকে উচ্চ মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করার জন্যে সরকারের সহযোগিতায় প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের নির্বাচিত সভাপতি আব্দুল কুদ্দুস বলেন রাষ্ট্রদূত জসিম উদ্দীনের এ সাফল্যে প্রবাসী বাংলাদেশি ও আমার ব্যক্তিগত পক্ষ থেকে টেলিফোনে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

রাষ্ট্রদূত জসিম উদ্দীন অতিরিক্ত সচিব পদে পদোন্নতিতে গ্রীসের ইউরো বাংলা প্রেস ক্লাবের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি তাইজুল ইসলাম ফয়েজ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম।

গ্রিসের সাংস্কৃতিক কর্মী শেখ শাহিন আক্তার জানান, রাষ্ট্রদূত জসীম উদ্দীন তার

কাজের মাধ্যমে আমাদের সবার জীবনে অনেক ইতিবাচক প্রভাব ফেলেছে, বিশেষ করে আমাদের নারীদের চিন্তা চেতনা ও কাজ করার ক্ষেত্রে উৎসাহ যোগান এবং সামাজিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনতে সহায়ক ভূমিকা পালন করেন।

শাহীন আক্তার বলেন, অনেক কিছুতে আমারা আগ্রহ ও স্বাধীনতা লাভ করতে সক্ষম হয়েছি রাষ্ট্রদূত জসিম উদ্দীনের প্রেরণায়।

গ্রীস, মাল্টা ও আর্মেনিয়া সহ তিনটি দেশের প্রবাসি বাংলাদেশিদের জন্য বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে যথার্থ দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন বলে গ্রিস প্রবাসী বাংলাদেশিরা মনে করেন। প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট ক্ষেত্রে বিভিন্ন কর্মে সাফল্যের জন্য রাষ্ট্রদূত জসিম উদ্দিন এনডিসি ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে জনপ্রশাসন পদক গ্রহণ করেছিলেন।

(ঢাকাটাইমস/২৩মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :