কেন কিনবেন শাওমির ট্রিমার?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ১০:৩০

এই করোনা ভাইরাস পরিস্থিতিতে সকলেই এখন বাড়িতে চুল এবং দাড়ি কাটার চেষ্টা করছেন। সেলুন অথবা পার্লারে গিয়ে চুল দাড়ি কাটতে অনেকেই ভয় পাচ্ছেন যদি করোনায় আক্রান্ত হন। তাই এখন প্রয়োজন বেড়েছে ট্রিমারের। এই কারণেই চীনের মোবাইল ব্র্যান্ড শাওমি লঞ্চ করলো তাদের নতুন প্রোডাক্ট মি বেয়ার্ড ট্রিমার। ভারতে ট্রিমারটির দাম ৯৯৯ রুপি।

এই নতুন ট্রিমারটি আগের ট্রিমারের টোনড ডাউন ভার্সন। এই মডেলে আপনারা পাচ্ছেন ২০টি লেন্থ সেটিংস, আগের মডেলে ছিল ৪০টি লেন্থ সেটিংস। অন্যদিকে এই ট্রিমার একবার চার্জ করলে টানা ৬০ মিনিট চলবে। আগের মডেল চলতো ৯০ মিনিট।

এই ট্রিমার এ রয়েছে একটি প্লাস্টিক বডি ডিজাইন এবং এর ট্রিমিং রেঞ্জ ০.৫ থেকে ১০ মিলিমিটার। এই মডেলটি আগের মডেলের চেয়ে ওজনও হালকা। এই মডেলের ওজন ১৬১ গ্রাম, যেখানে আগের মডেলের ওজন ছিল ২১৩ গ্রাম। এর আকার ১৫.২ সেমি x ৩.৮ সেমি। এই ট্রিমার চার্জ হতে ২ ঘন্টা সময় নেয়। এটি কালো রঙে এসেছে। এটির বডি স্টেইনলেস স্টিল।

শাওমির আগের ট্রিমারে ৪০টি লেন্থ সেটিংস ছিল, যা আপনি নিজের ইচ্ছামতো সেট করতে পারতেন। এই লেন্থ সেটিংস পরিবর্তন করে আপনি নিজের দাড়ি আলাদা আলাদা ভাবে শেপ করতে পারবেন। এছাড়া আগের মডেলের ট্রিমার এর সামনে আছে একটি এলইডি ইন্ডিকেটর যার মাধ্যমে এই ডিভাইসের ব্যাটারি লেভেল জানা যায়।

এই ট্রিমার ওয়্যার্ড এবং ওয়্যারলেস দুই ভাবেই ব্যবহার করা যায়। এখানে পাবেন একটি আইপিএক্স সেভেন ওয়াটার রেজিস্ট্যান্স টেকনোলজি। এবং এই ট্রিমারে একটি ট্রাভেল লক দেওয়া হয়েছে, যাতে এই ট্রিমার ভুল বশত চালু হওয়ার কোনো ভয় থাকে না।

(ঢাকাটাইমস/৭আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :