‘মা-বোনের সম্ভ্রম রক্ষায় বিএনপি মাঠে নেমেছে’

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২০, ২২:২৯

বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরের সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেছেন, ১৯৭৪ সালে এদেশে গণতন্ত্র ছিল না বলেই দুর্ভিক্ষ হয়েছিল। আজ দেশে গণতন্ত্র না থাকার কারণেই আইন শৃঙ্খলার অবনতির সঙ্গে জবাবদিহিতা উঠে গেছে। ভোটার বিহীন সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকার কারণেই তারা কোনো কিছু নিয়ন্ত্রণ করতে পারছে না।

দেশব্যাপি ধর্ষণ, নারী নির্যাতন ও পৈচাশিক ঘটনার প্রতিবাদে বরিশাল নগরীতে মহানগর বিএনপির আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হয়।

সরোয়ার বলেন, বিএনপি এতদিন ভোটের অধিকারের জন্য লড়াই করেছে। এখন এদেশের মা-বোনের ইজ্জত ও সম্ভ্রম রক্ষার জন্য মাঠে নেমেছে। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, এখনও সময় আছে। দ্রুত জনগণের সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

সমাবেশে আরো বক্তব্য দেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন খান, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য আলী হায়দার বাবুল, মহানগর আইন বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, মহানগর শ্রমিক দল সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, মহানগর যুবদল সম্পাদক মাসুদ হাসান মামুন, জেলা যুবদল সভাপতি পারভেজ আকন বিপ্লব, সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু, মহানগর মহিলা দলের সভানেত্রী শামিমা আকবর প্রমুখ।

এর আগে অশ্বিনী কুমার হল চত্বরে একই প্রতিবাদে বরিশাল দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি যৌথভাবে সভা করেছে। উত্তর জেলা বিএনপির সভাপতি এম মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে এ প্রতিবাদ সভা হয়। এতে বক্তব্য দেন জেলা দক্ষিণ বিএনপি সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন ও উত্তর জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক আ. ছত্তার খানসহ অন্যান্য নেতারা।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :