দুর্দান্ত ক্যামেরা ও অনবদ্য প্রসেসরের ফোন আসছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০২০, ১১:৩৮ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০২০, ১১:২৪

দুর্ধর্ষ ক্যামেরা ও অনবদ্য প্রসেসরের ফোন আসছে অপো। মডেল অপো কে৭এক্স। সম্প্রতি ফোনটির ফাস্ট লুক প্রকাশ পেয়েছে। ফোনটির ফার্স্ট লুক থেকেই বোঝা যাচ্ছে যে, অপোর নতুন ফোনের পেছনে থাকছে রেক্টাঙ্গুল্যার ক্য়ামেরা ব্লক। তবে পিছনে কোনও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে।

ফাস্ট লুক থেকে একটা বিষয় পরিষ্কার যে, ডিসপ্লে-তেই এটি এমবেড করা থাকবে।

স্মার্টফোন লঞ্চের খবর চীনের উইবোতে একটি টিজার ভিডিয়ো প্রকাশের মধ্যে দিয়েই নিশ্চিত করে জানিয়েছে চাইনিজ স্মার্টফোন ব্র্যান্ড অপো।

হার্ডওয়্যারের দিক থেকেই এই স্মার্টফোনে একাধিক পরিবর্তন করতে চলেছে। টিজার থেকে আরও জানা গিয়েছে যে, এই ফোনে ৫জি সুবিধা উপলব্ধ হবে।

অপো কে৭এক্স ফোনের স্পেসিফিকেশনস নিয়ে অপোর পক্ষে অফিশিয়ালি এখনও অবধি কিছুই জানানো হয়নি। তবে টেক ওয়েবসাইট গিজমো চায়না জানিয়েছে, টিনা সার্টিফিকেশন ওয়েবসাইটে নতুন এই ফোনের মডেল নম্বর PERM00 ।

টিনার সেই লিস্টিং থেকে সেই ডিভাইসের স্পেসিফিকেশন নিয়ে বেশ কিছু তথ্য জানা গিয়েছে।

মনে করা হচ্ছে, এই ফিচার্সগুলোই অপো কে৭এক্স স্মার্টফোনের। ফোনে থাকছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৪০০0 পিক্সেল। ফোনের প্রসেসর অক্টাকোর। ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে। ফোনটি চলবে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে।

ক্যামেরার দিক থেকেও ফোনটি অসাধারণ হতে চলেছে। অপো কে৭এক্স স্মার্টফোনের প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল, তার সঙ্গেই এতে থাকছে একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা এবং একটি আলট্রাওয়াইড সেন্সর। এছাড়াও একটি ২ মেগাপিক্সেলের ক্যামেরাও থাকছে। ম্যাক্রো এবং ডেপথ সেন্সর সহযোগে ফোনের ক্যামেরা ইউজারকে অনবদ্য অভিজ্ঞতা দিতে চলেছে। সেলফির জন্য ফোনের সামনে থাকছে একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৪৯১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা