ভুয়া ফেসবুক আইডি দিয়ে হুমকি, শিক্ষক গ্রেপ্তার

নগর প্রতিবেদক, গাজীপুর
| আপডেট : ২২ জুন ২০২১, ২০:২৯ | প্রকাশিত : ২২ জুন ২০২১, ২০:১৬

কলেজছাত্রীর ছবি ও নাম ব্যবহার করে ফেসবুক প্রোফাইল তৈরি করে তাতে অশ্লীলভাষায় কথোপকথন এবং হুমকির অভিযোগে গাজীপুর থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে টঙ্গীর খরতৈল ব্যাংকপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ভুক্তভোগী কলেজছাত্রী ‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ সার্ভিসের ফেসবুক পেজে একটি অভিযোগ জানায়। সেই অভিযোগের সূত্র ধরে ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার মো. জোবায়ের আহমেদ আবির ওরফে ফাহিম (২১) ময়মনসিংহের হালুয়াঘাট থানার গুনিয়ারী কান্দা এলাকার মো. আলিম উদ্দিনের ছেলে। তিনি টঙ্গী পশ্চিম থানার খরতৈল ব্যাংকপাড়া এলাকায় কাজিম উদ্দিন ম্যানেজারের বাড়িতে ভাড়া থেকে টিউশনি করতেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ জানান, হাফেজ জোবায়ের ফেসবুকে মানিকগঞ্জের এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। বিষয়টি জানতে পেরে ওই মেয়ের বান্ধবী মানিকগঞ্জ মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সাদিয়া (ছদ্মনাম) তাকে অচেনা যুবকের সঙ্গে প্রেম করতে নিষেধ করে। এ নিয়ে ক্ষিপ্ত হয়ে সাদিয়ার (ছদ্মনাম) ছবি সংগ্রহ করে একটি ভুয়া ফেসবুক আইডি খুলেন জোবায়ের। সেই আইডি ব্যবহার করে অশ্লীল ভাষায় মেয়েটির নিকটাত্মীয় ও পরিচিতজনদের নানা আপত্তিকর ও অশ্লীল মেসেজ পাঠায়।

এছাড়াও ওই ফেসবুক আইডি থেকে অশালীন ভাষায় গালি-গালাজ ও হুমকি দেয়া হয়। গ্রেপ্তার আসামি একাধিক ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে আরো অনেক মেয়েকে সাইবার স্পেসে হয়রানি করে আসছে।

পরে ‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেসবুক পেজে ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে প্রযুক্তি ব্যবহার করে অনুসন্ধান চালিয়ে টঙ্গী থেকে জোবায়েরকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে সাইবার অপরাধের কাজে ব্যবহৃত একটি মোবাইল সেট ও সিম জব্দ করা হয়।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ আলম জানান, সোমবার রাতে গ্রেপ্তার আসামির বিরুদ্ধে টঙ্গী পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ভুক্তভোগী কলেজছাত্রী। ওই মামলায় মঙ্গলবার বিকালে আদালতের মাধ্যমে জোবায়েরকে কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২২জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :