পশুপ্রেমের জন্য পুরস্কৃত হচ্ছেন জয়া

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২১, ১৫:৪৫

বাংলাদেশের অন্যতম সেরা অভিনেত্রী জয়া আহসান। বর্তমানে যিনি কলকাতার ছবিতেও সমানে কাজ করছেন। পাশাপাশি খুব শিগগির তার বলিউডেও অভিষেক হতে চলেছে। দীর্ঘ ক্যারিয়ারে অভিনয় প্রতিভা দিয়ে এপার-ওপার দুই বাংলা থেকেই অসংখ্য পুরস্কার জিতেছেন জয়া। তার সেই মুকুটে আরও একটি পালক যুক্ত হতে চলেছে। তবে এবার তিনি পুরস্কৃত হতে চলেছেন পশুপ্রেমী হিসেবে।

পশুদের প্রতি বিশেষ ভালোবাসা দেখানোর জন্য ‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’ নামে একটি সংগঠন দেশে প্রথমবার এই পুরস্কার দিতে চলেছে। যারা নিজেরাও পশুদের নিয়ে কাজ করে। তাদের ঘোষিত পুরস্কারপ্রাপ্তদের তালিকায় প্রথম দিকে রয়েছে অভিনেত্রী জয়া আহসানের নাম। ঢালিউড নায়িকার সঙ্গে একই পুরস্কার পাবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামও।

সোমবার বিশ্ব পশু দিবসে ‌‘প্রাণবিক বন্ধু’ নামের ওই পুরস্কারের জন্য যারা মনোনিত হয়েছেন তাদের নাম ঘোষণা করে ‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’। সেখানে পশু উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ ক্যাটাগরিতে নাম উপস্থাপন করা হয়। ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়, আগামী নভেম্বরে এই পুরস্কার প্রদান করা হবে।

এক বিবৃতিতে সংস্থাটি জানায়, ‘অনেক মানুষ পশুদের সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তাদের মধ্যে অনেকেই লাইমলাইট থেকে দূরে সরে থাকেন। আমরা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চাই। পশু কল্যাণে তাদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এ পুরস্কার।’

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় জয়া জানিয়েছেন, ‘বিষয়টি বেশ গর্বের। প্রাণীকে ভালোবাসার কারণে পুরস্কৃত করা হচ্ছে আমাকে, এর চেয়ে আমার কাছে বেশি আনন্দ লাগছে এই উদ্যোগের জন্য। যারা এমন আয়োজন করছেন তাদের প্রতি আমার ভালোবাসা।’ এমন আয়োজন আগামীতে প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

জয়া আরও বলেন, ‘আমি কোনোদিন কিছু পাওয়ার জন্য পশুপাখিদের নিয়ে কাজ করিনি। যা করেছি, নিজের আনন্দ আর ভেতরের টান থেকে করেছি। ধন্যবাদ জানাই সংগঠন সংশ্লিষ্টদের। তাদের এই উদ্যোগ অব্যাহত থাকুক।’

পশুপাখির প্রতি জয়া আহসানের ভালোবাসার কথা কমবেশি সবারই জানা। করোনাকালে তার বেশ কিছু নজির লক্ষ্য করা গেছে। করোনার প্রথম বিধিনিষেধের সময় রাস্তায় ঘুরে ঘুরে তিনি পথের কুকুরগুলোকে নিজ হাতে খাবার দিয়েছেন। অন্যদেরও এগিয়ে আসার জন্য তিনি সোশ্যাল মিডিয়ায় আহ্বান জানিয়েছেন। তারই পুরস্কার পেতে চলেছেন জয়া।

ঢাকাটাইমস/০৬অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :