কোহলিদের খোঁচা দিলেন সাঈদ আজমল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৭:২৪

ক্যাপটাউনে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টের শেষ ইনিংসে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের করা বল দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডেন এলগারের পায়ে লাগলে রিভিউ নেয় ভারত। আপাতত দৃষ্টিতে আউট মনে হলেও বেঁচে যান প্রোটিয়া দলনেতা। তাতেই চটে যান ভারতীয় অধিনায়ক। সেই ঘটনা সূত্রেই এবার খোঁচা দিলেন সাবেক পাকিস্তানি স্পিনার সাঈদ আজমল।

আজমলদের সঙ্গেও ঘটেছিল ঠিক একই ঘটনা। সেটা আজ থেকে প্রায় ১০ থেকে ১১ বছর আগে। ঘটনাটি ঘটেছিলো ভারতের মোহালিতে। সেবারের বিশ্বকাপের ম্যাচে বল হাতে ভারতীয় ব্যাটসম্যানদের বেশ চাপে ফেলেছিল পাকিস্তানিরা।

তবে ব্যাট হাতে শক্তভাবেই ক্রিজে অবস্থান করছিলেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচিন টেন্ডুলকার। এক পর্যায়ে আজমলের করা বলে শচিনের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন তুলেছিল পাকিস্তান। আবেদনে আউটও দিয়েছিলেন অনফিল্ড আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান শচিন।

এ বিষয়ে কথা বলতে গিয়ে সাবেক এই পাকিস্তানি স্পিনার বলেন, ‘২০১১ বিশ্বকাপে শচিনের আউটটা রিভিউ করায় পরিবর্তিত হয়েছিল। তখন আমায় প্রযুক্তির ওপর ভরসা রাখতে বলা হয়। প্রযুক্তি যে নির্ভুল, সেকথাও জানানো হয়। আজকে ওই লোকেরাই আবার ভোল পাল্টে বলছে যে প্রযুক্তিতে ত্রুটি রয়েছে এবং তা ভরসা করার মতোও নয়।’

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :