রংপুরকে হারিয়ে প্রথম জয় সাকিবের বরিশালের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২৩, ১৭:১৩

মিরপুরে বিপিএলের দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে এবারের আসরে প্রথম জয় তুলে নিল সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তুলে রংপুর রাইডার্স। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৬ উইকেট ও ৪ বল হাতে রেখে জয় পেয়ে যায় বরিশাল।

রান তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় বরিশাল। ৩ বলে ১ রানে সিলভা ও ১১ বলে ১৫ রানে ফেরেন এমানুল হক বিজয়। এরপর ম্যাচ ধরে খেলার জন্য ব্যাট করতে পাঠানো হয় মেহেদী হাসান মিরাজকে।

আস্থার প্রতিদান দেন মিরাজ। ইব্রাহিম জাদরানকে সঙ্গে নিয়ে মাত্র ৫৮ বলে ৮৪ রানের জুটি গড়েন মিরাজ। তাতেই জয়ের ভিত পেয়ে যায় দল। অর্ধশতকের দিকেই এগোচ্ছিলেন তিনি। কিন্তু ২৯ বলে ৪০ রানে ফেরেন সাজঘরে। এরপর ৪১ বলে ৫২ রানে আউট হন ইব্রাহিম জাদরান।

আর উইকেট হারাতে হয়নি ফরচুন বরিশালকে। করিম জানাতকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন ইফতেখার আহমেদ। ১৮ বলে ২৫ রানে ইফতেখার ও ১৪ বলে ২১ রানে করিম অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের দলনেতা সাকিব আল হাসান। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি রংপুরের। ইনিংসের প্রথম বলেই সাকিবের বলে বোল্ড হয়ে সাঘরের পথ ধরেন মোহাম্মদ নাঈম শেখ। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ৬ রান করেন শেখ মেহেদি হাসান। সিকান্দার রাজার ব্যাট থেকে এসেছে মাত্র ২ রান।

এদিকে শোয়েব মালিককে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাট করতে থাকেন রনি তালুকদার। তবে ইনিংসটি বড় করতে পারেননি তিনি। ২৮ বলে ৪০ রান করে আউট হন রনি। এরপর পড়তে থাকেন একের পর এক উইকেট। ১২ রানে সোহান, ৫ রনে বেনি হাওয়েল ও ১ রান করে আউট হন আজমতউল্লাহ ওমরজাই।

অন্যদিকে রবিউল হককে সঙ্গে নিয়ে আপনতালেই খেলে যান রংপুরের পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। এ সময় ২৬ বলে তুলেন ৩৯ রান। ৩৫ বলে ফিফটি পূরণের পর ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন তিনি। এদিকে ১৫ বলে ১৮ রানে অপরাজিত থাকেন রবিউল।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :