অধিক হারে পর্যটক টানতে ইরানের পাবলিক কূটনীতি

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১০ মে ২০২৩, ১৮:০৯

ইরানের পর্যটন শহর ইসফাহান পাবলিক কূটনীতির মাধ্যমে আরও বেশি দর্শনার্থী আকৃষ্টের জন্য নতুন একটি প্রচারণা শুরু করেছে। সোমবার ইসফাহানের মেয়র আলী ঘাসেমজাদেহকে উদ্ধৃত করে বার্তা সংস্থা ইমনা এমন তথ্য জানিয়েছে। তিনি বলেন, ইসফাহানের পর্যটন শিল্প সামনের দিনগুলিতে আবারও উন্নতি লাভ করবে।

আলি ঘাসেমজাদেহ বলেন, গত মাস জুড়ে ইসফাহান জাতীয় ও আন্তর্জাতিক মিথস্ক্রিয়াগুলির জন্য একটি ফোরাম হয়ে দাঁড়িয়েছে। ফলে পর্যটন খাত উপকৃত হয়েছে।

মেয়র দেশব্যাপী ফায়ার প্রধানদের সাম্প্রতিক এক বৈঠক এবং আরেকটি জাতীয় সমাবেশের কথা উল্লেখ করেন। এই সমাবেশে ইরানের ৩০টি শহর থেকে সাংস্কৃতিক, সামাজিক এবং ক্রীড়া কমিশন একত্রিত হয়।

অন্যান্য ইভেন্টের মধ্যে ছিল ইসফাহানের সাংস্কৃতিক সপ্তাহ এবং জ্ঞান-ভিত্তিক পরিবহনের প্রথম জাতীয় সম্মেলন। এতে দেশের নামীদামী বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা একত্রিত হয়।

মেয়র একজন শীর্ষ চীনা কূটনীতিক ফু লি হুয়ার সাথে সাম্প্রতিক বৈঠকের কথা উল্লেখ করেন। বৈঠকে তারা সম্পর্ক সম্প্রসারণের উপায় এবং তেহরান এবং বেইজিংয়ের মধ্যে সর্বশেষ স্বাক্ষরিত ২৫ বছরের সমঝোতা স্মারকের অধীনে ইসফাহানে একটি কনস্যুলেট অফিস খোলার ধারণা নিয়ে আলোচনা করেন। যেখানে চায়না নাগরিকদের ইরান ভ্রমণের বিষয়টি উঠে আসে। সূত্র: তেহরান টাইমস।

(ঢাকাটাইমস/১০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :