সোনারগাঁয়ে রাজউকের অভিযান, ২ লাখ টাকা জরিমানা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২৪, ২২:১৫

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অনুমোদনহীন ও অবৈধভাবে গড়ে ওঠা ভবনে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। অভিযানে একটি ভবনের অনুমোদনহীন অবৈধ অংশ ভেঙে দিয়ে ভবন মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত মোগরাপাড়া হাবিবপুর এলাকায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরার নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে ভবন নির্মাণে রাজউকের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৬ তলা বিশিষ্ট ভবনের মালিক জসীম উদ্দীনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় আরও বেশ‌ কয়েকটি ভবন মালিককে সতর্ক করা হয়েছে।

রাজউকের নারায়ণগঞ্জ জোনের অথরাইজড অফিসার এফ আর আশিক আহমেদ জানান, রাজউক অনুমোদিত প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় একজনকে ২ লাখ টাকা জরিমানা ও অন্যদের কাছ থেকে রাজউকের অনুমোদন ব্যতীত কাজ করবে না মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, অনেকেই উপজেলা থেকে অনুমোদন নেওয়ার কথা বলছে, কিন্তু রাজউকের আওতাধীন এলাকায় রাজউক থেকেই অনুমোদন নিতে হবে। তাদের বিষয়টি না জানার কারণে প্রাথমিক অবস্থায় মুচলেকা নেওয়া হয়েছে। পরবর্তীতে আরও বড় ধরনের অ্যাকশনে যাবে রাজউক।

এই বিষয়ে ভবন মালিকরা জানান, এই এলাকা যে রাজউকের আওতাধীন তা জানা ছিল না। তাই আমরা উপজেলা ইঞ্জিনিয়ার থেকে অনুমোদন নেওয়ার জন্য যাই। অনেক ভবন মালিকদের অভিযোগ, তারা ভবন ভাঙার জন্য রাজউকের আগাম কোনো নোটিশ পাননি।

অভিযানে রাজউকের নারায়ণগঞ্জ জোনাল অফিসের ইন্সপেক্টর মনিরুজ্জামান, রাজিকুল ইসলাম ও নাহিদুল ইসলামসহ সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) ফিরোজ হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৬জুন/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :