বিশ্বকাপের মাঝে হঠাৎ যে কারণে হোটেল পাল্টাল পাকিস্তান দল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২৪, ১৯:৩২

চলছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসেরর মাঠের লড়াই। বিশ্বকাপের শুরুর প্রথম সপ্তাহেই মাথাচাড়া দিয়ে উঠছে একের পর এক বিতর্ক। প্রথম অভিযোগ এসেছিল বিশ্বকাপের পিচ নিয়ে। নিউইয়র্কের নাসাউ কাউন্টির ড্রপ-ইন পিচ নিয়ে তো বলতে গেলে গোটা ক্রিকেটবিশ্বই নেতিবাচক মনোভাব প্রকাশ করছে। প্রথম ম্যাচে শোচনীয় হারের পর শ্রীলঙ্কা অভিযোগ তুলেছে লজিস্টিক সাপোর্ট ও আবাসন নিয়ে। এই তালিকায় আছে আরও কয়েকটি দল।

প্রথম ম্যাচের আগে শ্রীলঙ্কা যে হোটেলে ছিল, সেখান থেকে স্টেডিয়ামের দূরত্ব দেড় ঘণ্টারও বেশি পথের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৭ রানে অলআউট হওয়ার পেছনে এই ভ্রমণজনিত ক্লান্তির দায়ও দেখছে দলটি। এছাড়াও শ্রীলঙ্কাকে চারটি ম্যাচ খেলতে হবে আলাদা চারটি স্টেডিয়ামে। এমন অব্যবস্থাপনার জন্য আইসিসির কাছে অভিযোগ জানিয়েছে শ্রীলঙ্কা।

একই ধরণের ভোগান্তিতে পড়েছিল পাকিস্তানও। তবে অবসান হয়েছে তাদের ভোগান্তির। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অভিযোগের ভিত্তিতে টিম হোটেল পরিবর্তন করা হয়েছে পাকিস্তানের। এমন খবরই দিয়েছে পাকিস্তান অবজারভার।

পিসিবির ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, ম্যাচের ভেন্যু থেকে টিম হোটেলের দূরত্ব বেশি হওয়ায় সে ব্যাপারে পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভির কাছে অভিযোগ জানান বাবর আজমরা। খেলোয়াড়দের অভিযোগের ভিত্তিতে আইসিসির সঙ্গে যোগাযোগ করে পিসিবি।

বিশ্বকাপে পাকিস্তান দলের লজিস্টিক সাপোর্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করেন পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ কর্তা নাকভি। আইসিসির কাছে হোটেল বদলের দাবি জানিয়ে সরাসরি চিঠি দিয়েছেন তিনি। কাজ হয়েছে তাতে। নাকভির দাবির প্রেক্ষিতেই ম্যাচের ভেন্যু থেকে পাঁচ মিনিটের দূরত্বের হোটেলে পাকিস্তান দলের আবাসনের ব্যবস্থা করা হয়েছে। আগের হোটেল থেকে ম্যাচের ভেন্যু নাসাউ কাউন্টি স্টেডিয়ামের দূরত্ব ছিল দেড় ঘণ্টার পথ।

দলের খেলোয়াড়দের শারীরিকভাবে উৎফুল্ল রাখতেই হোটেল পরিবর্তনের আবেদন জানান নাকভি। সংবাদমাধ্যমটি জানিয়েছে, হোটেল পরিবর্তনের দাবি জানিয়ে পাঠানো চিঠিতে রীতিমতো হুমকি দিয়েছেন নাকভি। লিখেছেন, আইসিসি হোটেল পরিবর্তন না করলে পিসিবি তার নিজস্ব খরচে খেলোয়াড়দের রাখার ব্যবস্থা করবে।

পাকিস্তান অবজারভারের সেই রিপোর্টে বলা হয়েছে, ম্যাচ ভেন্যু থেকে সবচেয়ে কাছে টিম হোটেল পেয়েছে ভারত। নাসাউ কাউন্টি থেকে তাদের হোটেলের দূরত্ব মাত্র ১০ মিনিটের। এছাড়া বাকি সব দলকে ভেন্যুতে আসতে কমপক্ষে ঘণ্টাখানেকের পথ অতিক্রম করতে হবে। দূরত্ব নিয়ে পাকিস্তান ছাড়াই অভিযোগ জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

বিশ্বকাপে আজ বৃহস্পতিবার (৬ জুন) নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ খেলেই তারা পাড়ি জমাবে নিউইয়র্কে। সেখানে ৯ তারিখ ভারতের বিপক্ষে হাই ভোল্টেজ ম্যাচে মাঠে নামবে বাবর আজমের দল।

(ঢাকাটাইমস/০৬ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

কোপা আমেরিকা: দর্শকদের সঙ্গে মারামারি, শাস্তি পেতে পারেন উরুগুয়ের ‘১০ ফুটবলার’

অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে বড় জয় পেলো ইংল্যান্ড

কোপার ফাইনাল ও ডি মারিয়ার বিদায় নিয়ে যা বলছেন মেসি

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বাদ পড়ার পেছনে ব্যস্ত সূচিকে দুষলেন স্টার্ক

কোচের দায়িত্ব নিয়েই হোঁচট খেলেন গম্ভীর, তার ‘প্রথম আবদার’না করল বিসিসিআই

পিসিবি থেকে বরখাস্ত হয়ে মুখ খুললেন ওয়াহাব

বাংলাদেশ সিরিজ থেকে বাদ পড়তে পারেন শাহিন আফ্রিদি

আর্জেন্টিনার ফাইনাল ম্যাচে ব্রাজিলের পাঁচ রেফারি

বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব ছাড়লেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

হাসপাতাল থেকে নিজের সবশেষ অবস্থা জানালেন নাফীস ইকবাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :