গাজায় জাতিসংঘের প্রশিক্ষণ কেন্দ্রে ইসরায়েলি হামলা, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৪, ১১:২৮

গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসে জাতিসংঘের একটি প্রশিক্ষণ কেন্দ্রে ইসরায়েলি হামলায় অন্তত নয়জন নিহত হয়েছে বলে জানিয়েছেন জাতিসংঘের একজন কর্মকর্তা।

গাজায় জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজিস ইন দ্য নিয়ার ইস্ট (ইউএনআরডব্লিউএ) এর পরিচালক টমাস হোয়াইট সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টে লিখেছেন, ট্যাঙ্ক থেকে ছোড়া দুটি গোলা ভবনটিতে আঘাত হানে যেখানে প্রায় ৮০০ জনকে আশ্রয় দেওয়া হয়েছিল। এতে কমপক্ষে নয় জন নিহত এবং ৭৫ জন আহত হয়েছে।

তিনি আরও বলেন, ইউএনআরডব্লিউএ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধারকারী দলগুলো কেন্দ্রে পৌঁছানোর চেষ্টা করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খান ইউনিসের পশ্চিমাঞ্চলে ইসরায়েলি বোমা হামলায় প্রশিক্ষণ কেন্দ্রে বড় ধরনের আগুন ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানিয়েছেন, ইসরায়েলি বাহিনীর অবরোধের কারণে অ্যাম্বুলেন্স এবং মেডিকেল টিম ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি।

এদিকে ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এই গোলাবর্ষণের নিন্দা করে বলছে, ইউএনআরডব্লিউএ-এর প্রতিষ্ঠান, স্কুল, আশ্রয়কেন্দ্রগুলোতে পদ্ধতিগত লক্ষ্যবস্তুর অংশ হিসাবে এই হামলা চালিয়েছে ইসরায়েল।

অন্যদিকে, গত ২৪ ঘন্টায় ইসরায়েলি সেনাবাহিনীর ২৪টি হামলায় ২১০ ফিলিস্তিনি নিহত এবং ৩৮৬ জন আহত হয়েছে। হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনিদের মোট মৃত্যু সংখ্যা ২৫ হাজার ৭০০ জনে পৌঁছেছে। এছাড়া আহতের হয়েছেন আরও ৬৩ হাজার ৭৪০ জন।

সূত্র: সিনহুয়া

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :