রাজনৈতিক দলকে দমন করার জন্য দ্রুত বিচার আইন করা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৮

রাজনৈতিক দলকে দমন করার জন্য দ্রুত বিচার আইন করা হয়নি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বলেন, ‘ আইনের মাধ্যমে জ্বালাও-পোড়াও, সহিংসতাসহ অপরাজনীতি বন্ধ করা গেছে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় বিশেষ অপরাধের বিচার দ্রুত করার জন্য আইনটি স্থায়ী করা হয়েছে।‘

অনলাইনে আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব বলেন।

শতভাগ ডিজিটাল পদ্ধতিতে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন, হালনাগাদসহ যাবতীয় ব্যবস্থাপনার উদ্দেশ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ উদ্যোগটি নিয়েছে। বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিজিটাল আর্মস ম্যানেজমেন্ট সিস্টেম (ডিএএমএস) নামের সফটওয়্যারের মাধ্যমে অনলাইনে আগ্নেয়াস্ত্র লাইসেন্স ব্যবস্থাপনা কার্যক্রম চালানো হবে। ব্যবস্থার আওতায় আবেদনকারী ঘরে বসেই আবেদন ট্র্যাকিং করতে পারবেন। লাইসেন্সধারী একটি স্মার্ট কার্ড পাবেন। কার্ডের মাধ্যমে লাইসেন্স-সংক্রান্ত তথ্য যাচাই করা যাবে। ছাড়া ডিলারদের আগ্নেয়াস্ত্র-গোলাবারুদ মজুত, আমদানি, কেনাবেচা-সংক্রান্ত সব তথ্য এই সফটওয়্যারের মাধ্যমে ব্যবস্থাপনা করা হবে।

অনুষ্ঠানে আসাদুজ্জামান খান বিএনপির কালো পতাকা মিছিল কর্মসূচি প্রসঙ্গে বলেন, সংসদের প্রথম দিনই নতুন সরকারের বিরুদ্ধে অনুমতি ছাড়া রাস্তা বন্ধ করে কালো পতাকা মিছিল করেছে বিএনপি। তাই পুলিশ তাদের সরিয়ে দিয়েছে। আর বিএনপি নেতা আবদুল মঈন খানকে ইচ্ছা করে ধাক্কা দেয়নি পুলিশ। ধরনের অবস্থায় ধাক্কাধাক্কি হয়েই থাকে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার কোনো রাজনৈতিক কর্মসূচি পালনে বাধা দেবে না। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়, এমন কোনো কর্মকাণ্ড করতে দেবে না।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এপ্রিলে সড়কে ঝরেছে ৬৭৯ প্রাণ, ক্ষতি ২ হাজার কোটি টাকার বেশি

বস্ত্র ও পাটমন্ত্রীর কাছে ভিসাসহ তিন সমস্যায় সহযোগিতা চাইলেন কোরিয়ান রাষ্ট্রদূত

পাসের হার ও জিপিএ-ফাইভে মেয়েরা এগিয়ে

যারা ফেল করেছে তাদের গালমন্দ করবেন না: প্রধানমন্ত্রী

রাজধানীর যানজট নিরসনে আন্তঃজেলা বাসের ‘গেটলক’ সিস্টেম চালু, অমান্য করলেই ব্যবস্থা

চাকরির বয়স ৩৫ করার দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা 

বিশ্বে প্রতিযোগিতা করার মতো শিক্ষা ব্যবস্থা গড়তে চায় সরকার: প্রধানমন্ত্রী

ঈদুল আজহার সরকারি ছুটি কতদিন মিলবে

ঢাকার বাতাসে উচ্চমাত্রায় ক্যানসারের উপাদান

দলের ওপর নির্ভর করে বাংলাদেশ-ভারত সম্পর্ক নয়: পরিবেশমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :