বাজারে অপোর নতুন ফোন এ৬০

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ মে ২০২৪, ১৭:০৫ | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ১৬:৫৫

বাংলাদেশে এ সিরিজের অ্যানিমেডেট অ্যাম্বাসেডর উন্মোচনের পাশাপাশি নতুন হ্যান্ডসেট এ৬০ নিয়ে এলো চীনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি অপো।

ফোনটিতে ৯৫০ নিট আল্ট্রা ব্রাইট ডিসপ্লে এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে।

৪৫ ওয়াট চার্জারের সঙ্গে এ৬০ ফোনটিতে রয়েছে ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম। এই ভ্যারিয়েন্টটির মূল্য ২৪ হাজার ৯৯০ টাকা এবং ১৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের ভ্যারিয়েন্টের মূল্য ২২ হাজার ৯৯০ টাকা। দুটি মডেলেই ৮ জিবি র‌্যামের সঙ্গে আরও ৮ জিবি র‌্যাম বাড়ানোর সুযোগ থাকছে।

দ্রুত চার্জিং ও ব্যাটারির স্থায়ীত্বের জন্য পরিচিত অপোর সুপারভুক বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জন করেছে। অপো ‍এ৬০-এর ৪৫ডব্লিউ সুপারভুক ফ্ল্যাশ চার্জ প্রযুক্তির কারণে এর ৫০০০ এমএএইচ ব্যাটারির ৫০ শতাংশ চার্জ হয় মাত্র ৩০ মিনিটে। সম্পূর্ণ চার্জিং শেষ হতে এর সময় লাগে ৭৫ মিনিট।

অপো এ৬০ ফোনটির ওজন মাত্র ১৮৬ গ্রাম। এর অ্যান্টি-ড্রপ গ্লাস স্ক্রিন ও ডাবল টেম্পারড গ্লাস সুরক্ষার একটি নতুন মান নির্ধারণ করেছে, যা দুর্ঘটনাজনিত কারণে পড়ে গেলে ফোনটিকে সুরক্ষা দেবে বলে আশা করা হচ্ছে।

মিলিটারি-গ্রেড শক প্রতিরোধী ফিচারযুক্ত থাকায় ফোনটি ব্যবহারকারীদের আস্থা অর্জন করবে। হাঁটার সময় কিংবা মোটরসাইকেল চালানোর সময় ব্যবহারকারীর পকেট থেকে ফোনটি পড়ে গেলেও এটি কাজ করবে স্বাভাবিকভাবে-দাবি অপো কর্তৃপক্ষের।

ফোনটিতে আছে ডুয়াল স্টেরিও স্পিকার। ৩০০% ভলিউম বুস্টের মাধ্যমে কোলাহলপূর্ণ কনসার্টের মধ্যে বা ট্র্যাফিক জ্যামে বসে এর স্পষ্ট শব্দ শোনা যাবে সহজেই।

অপো অথোরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, “অপো ক্রমাগত যুগান্তকারী প্রযুক্তির মাধ্যমে বিশ্বব্যাপী অনুপ্রেরণা জাগানোর চেষ্টা করে। বছরের পর বছর ধরে আমরা এমন উদ্ভাবনের পথ দেখিয়েছি, যা জীবনধারায় বৈপ্লবিক পরিবর্তন এনেছে।

রিপল ব্লু ও মিডনাইট পার্পল– দুইটি রঙে অপো এ৬০ ডিভাইসটি পাওয়া যাবে।

গ্রাহকরা অপো এ৬০ কেনার পাশাপাশি পেতে পারেন সর্বোচ্চ ১ লাখ টাকা ও আকর্ষণীয় ইন্টারনেট বান্ডেল অফার। দারুণ ফিচারের এই স্মার্টফোনটি প্রি-অর্ডার করা যাবে ৮ মে থেকে ১৪ মে পর্যন্ত। স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে আগামী ১৫ মে থেকে।

(ঢাকাটাইমস/০৯মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :