প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০১৮, ২০:৫৯ | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৮, ১৮:৪৯

সিঙ্গাপুর ভিত্তিক আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন গবেষণা সংস্থা দ্য স্ট্যাটিসটিক্সের গবেষণায় বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত হওয়া এবং বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘ স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই শেখ হাসিনাকে দুটি ইস্যুতে অভিনন্দন জানানো হয় বলে দুপুরে সচিবালয়ে সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান।

তিনি বলেন, জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি দেয়ায় এবং বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী মনোনীত হওয়ায় মন্ত্রীসভা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। 

তিনি বলেন, গত ১৫ মার্চ বাংলাদেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। দীর্ঘদীন স্বল্পোন্নত দেশের তালিকায় থাকার পর উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেল বাংলাদেশ। মন্ত্রিসভা মনে করে, প্রধানমন্ত্রীর বলিষ্ট নেতৃত্বে এ অর্জন সম্ভব হয়েছে। 

বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত হওয়ার ইস্যুতে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এছাড়া সংযুক্ত আরব আমিরাত থেকে প্রকাশিত দৈনিক খালিজ টাইমসে প্রধানমন্ত্রীকে স্টার অব দি ইস্ট নামে অভিহিত করা হয়েছে। চ্যানেল ফোর মাদার অব হিউম্যানিটি নামে অভিহিত করেছে। 

এদিকে, সম্প্রতি নেপালে বিমান দুর্ঘটনায় ২৬ বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় মন্ত্রিসভায় একটি শোক প্রস্তাব গৃহীত হয়েছে। এছাড়া একাত্তরের মুক্তিযোদ্ধা, অধিকারকর্মী, ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতেও আরও একটি শোক প্রস্তাব গৃহীত হয় বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। 

মোহাম্মদ শফিউল আলম বলেন, ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে মন্ত্রিসভা গভীর শোক প্রকাশ করেছে। তার রুহের মাগফিরাত কামনা করছে এবং পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

ঢাকাটাইমস/১৯মার্চ/এমএম/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত