সাংবাদিক নিহতের প্রতিবাদে শাহজাদপুরে হরতাল চলছে

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৩৯ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৩৪

আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় পুলিশের উপস্থিতিতে সাংবাদিক নিহতের ঘটনায় সিরাজগঞ্জের শাহজাদপুরে আধাবেলা হরতাল চলছে। সাংবাদিক হত্যার প্রতিবাদে শাহজাদপুর উপজেলায় আজ শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল ডাকে উপজেলা ছাত্রলীগ ও আওয়ামী লীগ। এই হরতালে সমর্থন জানিয়েছেন স্থানীয় সাংবাদিকেরা।

শনিবার সকাল থেকেই উপজেলা সদরের সব দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, মিল কারখানা ও যান চলাচল বন্ধ রয়েছে। সরকারি অফিস, আদালত ও ব্যাংক বীমা খোলা থাকলেও জনসাধারণের উপস্থিতি কম রয়েছে। রিকশা, ভ্যান, ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলও চলাচল করতে দেখা যাচ্ছে না।

পৌর মেয়রের গুলিতে দৈনিক সমকালের স্থানীয় প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল নিহতের প্রতিবাদে ছাত্রলীগ এই হরতালের ডাক দেয়। তবে হরতালে এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পৌর এলাকার বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক জানান, হরতালের কারণে শাহজাদপুর পৌর এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃতু হয়। সাংবাদিক আবদুল হাকিমের মৃত্যুর খবর শোনার পর তাঁর নানি উপজেলার মাদলা গ্রামের রোকেয়া বেগম (৯০) শুক্রবার রাত আটটার দিকে হৃদরোগে আক্রান্ত হন। দ্রুত শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার রাতে হত্যা মামলাটি করেছেন। এতে মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে বলে শাহজাদপুরের ওসি রেজাউল জানান।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

অর্থ উদ্ধারে পুলিশের সহায়তা চেয়ে পাননি, পরে দলবদ্ধ ধর্ষণের শিকার গার্মেন্টস কর্মী

ফরিদপুর জেলা বাস মালিক সমিতির নতুন কমিটির শপথ

সিলেটে ২ কোটি টাকার ১৪ ট্রাক ভারতীয় চিনি জব্দ

মির্জাপুরে ব্যারিস্টার সীমান্ত চেয়ারম্যান, বাকি দুই পদে জিতলেন যারা

চোরাই পথে লক্ষ্মীপুরে ঢুকছে ভারতের নিম্নমানের চিনি

বোয়ালমারীতে টানা চতুর্থবার উপজেলা চেয়ারম্যান হলেন মুশা মিয়া

লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিক নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি

ভালুকা উপজেলায় চেয়ারম্যান রফিক, বাকি দুই পদে বিজয়ী যারা

শরীয়তপুরে প্রাক্তন স্বামীর ছুরিকাঘাতে গুরুতর আহত অন্তঃসত্ত্বা নারী

দিনাজপুরের তিন উপজেলায় হাফিজুর, মিল্টন ও ফাহিম চেয়ারম্যান নির্বাচিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :