শেখ হাসিনা মেডিক্যালে অসমাপ্ত ছাত্রাবাস উদ্বোধন কাল

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৮

জামালপুরে শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অসমাপ্ত চারতলা ছাত্রাবাস ভবন আজ উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। কিন্তু নির্মাণাধীন অসমাপ্ত ছাত্রাবাস ভবন উদ্বোধন নিয়ে নানা গুঞ্জন উঠেছে। 

কলেজের অধ্যক্ষ ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও ৫০০ শয্যার হাসপাতালের প্রকল্প পরিচালক বলছেন, শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা ভবনটি উদ্বোধন করা হচ্ছে। 
তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের একজন সাইট ইঞ্জিনিয়ার জানান, তড়িঘড়ি উদ্বোধনের জন্য দিনে-রাতে কাজ করতে গিয়ে নির্মাণকাজের মান নিয়ে প্রশ্ন ওঠার শঙ্কা রয়েছে। 

জামালপুর শহরের নতুন বাইপাস সড়কের পাশে মনিরাজপুর এলাকায় ৩০ একর জমিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে ৪৫৬ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল স্থাপন করা হচ্ছে। ২০১৯ সালের জুন মাসের মধ্যে এর সব অবকাঠামো নির্মাণ শেষ হওয়ার কথা।

আজ শুক্রবার প্রকল্প এলাকায় গিয়ে দেখা গেছে, প্রকল্পের ৫০ ভাগ কাজও শেষ হয়নি। প্রকল্প এলাকায় মাটি ভরাট করা হয়নি। বিদ্যুৎ উপকেন্দ্র ও পানির পাম্প হাউজ নির্মাণ এখনো শুরু হয়নি। একাডেমিক, প্রশাসনিক, হাসপাতাল ভবন, ইন্টার্ন ডক্টরস ডরমেটরি পুরুষ ও মহিলা, ইমারজেন্সি স্টাফ ডরমেটরি পুরুষ ও মহিলা, কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক কোয়ার্টার, মসজিদসহ ১৪টি ভবনের কাজ চলছে।

আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন চারতলা ছাত্রাবাস ও ছাত্রীনিবাস ভবনের অবকাঠামো নির্মাণ শেষ হয়েছে। এখন ভবন দুটিতে চলছে বৈদ্যুতিক, খাবার পানি, স্যানিটেশন, টাইলস, রঙ বা চুনকামের কাজ। ছাত্রীনিবাসের কাজ বন্ধ রেখে ছাত্রাবাসের ফিনিশিং কাজ চলছে। ছাত্রাবাস ভবনটির আরও প্রায় ২০ ভাগ কাজ বাকি আছে বলে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন জানান। 
সরেজমিনে দেখা যায়, নিচতলার পুরো মেঝেতে চলছে টাইলসের কাজ। চলছে বৈদ্যুতিক তার টানা এবং সুইচ বোর্ড স্থাপন। প্রকল্প এলাকায় গ্যাস সংযোগ না আসায় ভবনটির বাইরে রান্নাঘরের আলাদা শেড নির্মাণের কথা ভাবা হচ্ছে। ছাত্রদের থাকার বিছানাপত্র ও অন্যান্য আসবাবপত্র এখনো কেনা হয়নি। 
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রাবাসটি উদ্বোধন করবেন। ইতিমধ্যে আনুষ্ঠানিকতার সব প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। 

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :