অপোর কম দামি ফোনে পাঁচ ক্যামেরা

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৮

এই প্রথম দেশে কম দামি ফোন ৫ ক্যামেরার ফোন আনল অপো বাংলাদেশ। ফোনটির মডেল অপো এ ফাইভ ২০২০। গতকাল ১৮ সেপ্টেম্বর বুধবার আনুষ্ঠানিকভাবে ফোনটি অবমুক্ত করা হয়। এর দাম ধরা হয়েছে ১৯,৯৯০ টাকা। এটি একটি মিড রেঞ্জের ফোন। 

ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির বড় ডিসপ্লে। এতে ফুল এইচডি রেজুলেশন পাওয়া যাবে। দ্রুত গতিতে কার্যসম্পাদনের জন্য রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬৫ মডেলের প্রসেসর। 

৪ জিবি র‌্যামের ফোনটিতে ১২৮ জিবি স্টোরেজ দেয়া হয়েছে। স্টোরেজ বাড়িয়ে নেয়ার সুযোগ আছে। 

অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে অপোর নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওস ইনস্টল করা হয়েছে। 

ব্যাকআপের জন্য ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংযোজিত হয়েছে। দ্রুত গতিতে ব্যাটারি চার্জ দেয়ার জন্য ফাস্ট চার্জিং টেকনোলজির পাশাপাশি রিভার্স চার্জ প্রযুক্তির সংমিশ্রণ ঘটানো হয়েছে। ফলে এই ফোনটি দিয়ে অন্য ফোনে চার্জ দেয়া যাবে। 

ছবির জন্য আছে পাঁচ ক্যামেরা। পেছনে আছে চারটি। এগুলো হলো ১২,৮,২ এবং ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার।

অপো এ ফাইভ ২০২০ পাওয়া যাচ্ছে ‘মিরর ব্ল্যাক’ এবং ‘ড্যাজলিং হোয়াইট’ রঙে।

অপো বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং বলেন, ‘বর্তমান সময়ে স্মার্টফোন এমন একটি ডিভাইসে পরিণত হয়েছে যেটিকে একাধারে যোগাযোগ সেবা থেকে শুরু করে ছবি তোলা কিংবা বিনোদনের ক্ষেত্রে সকল চাহিদা পূরণের উপযোগী হতে হয়। সাশ্রয়ী দামে যুগান্তকারী সব উদ্ভাবন সমৃদ্ধ স্মার্টফোন ক্রেতাদের হাতে তুলে দেবার প্রয়াসে অপো বাংলাদেশ নিয়ে এলো এ ফাইভ ২০২০ মডেলের স্মার্টফোনটি।

বিস্তারিত দেখুন ভিডিওতে: 
 

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :