ট্রাফিক আইনের প্রতিবাদে ঝালকাঠিতে বাস বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৬:৩১

নতুন  ট্রাফিক আইনের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে ঝালকাঠি-বরিশাল,ঝালকাঠি-ঢাকাসহ অভ্যন্তরীণ ও দূরপাল্লার নয়টি রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ মঙ্গলবার সকাল থেকে বাস বন্ধ করে দেন।

এতে শিক্ষার্থী, সরকারি-বেসরকারি চাকরিজীবীসহ যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। জেলায় সোমবার বিকাল থেকেই বাস বন্ধ করার একটা খবর শোনা যাচ্ছিল। কিন্তু বাস মালিক সমিতির সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও যুগ্ম সাধারন সম্পাদক নাসির উদ্দিন রাতেও জানিয়েছিলেন যে এমন কোনো খবর নেই। জামায়াত বিএনপির একটি চক্র এসব গুজব ছড়াচ্ছে। কিন্তু মঙ্গলবার সকাল থেকেই বাস চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা। শ্রমিকরা নতুন এ আইন সংশোধন করার আবেদন জানিয়েছেন।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, সড়ক পরিবহন আইন শ্রমিকদের স্বাভাবিক জীবনের বিপরীতে। তাই আইন সংশোধনের দাবিতে আমরা আন্দোলন করছি। এর অংশ হিসেবেই সকল রুটে শ্রমিকরা গাড়ি চালানো বন্ধ করে দিয়েছে।

ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহমেদ জানান, শ্রমিকরা নতুন আইনের প্রতিবাদে আন্দোলনের ডাক দিয়েছে। তারা বেশী শিক্ষিত নয়, আইন সম্পর্কে পুরোপুরি জ্ঞাত নয়। গাড়ি বন্ধের সাথে মালিক সমিতির কোনো যোগসাজস নেই। দেখা যাক তারা কতদিন এ আন্দোলন চালাতে পারে। কারণ তাদের ভরণপোষণ তো হয় গাড়ি চলাচল থাকলে।

ঢাকাটাইমস/১৯নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :