বুধবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আবার বৈঠক পরিবহন নেতাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০১৯, ২৩:২৬ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ২৩:১৫

 

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বসা পরিবহন শ্রমিক নেতাদের বৈঠক কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। বুধবার আবারো মন্ত্রীর সঙ্গে এ নিয়ে বৈঠক হবে।

মঙ্গলবার রাত নয়টা থেকে ১০ টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর মনিপুরী পাড়ার বাসায় এ অনানুষ্ঠানিক বৈঠক হয়।

বেশি জরিমানা ও শাস্তির বিধান রেখে নতুন সড়ক পরিবহন আইন গত ১ নভেম্বর থেকে চালু হয়েছে। তবে, নতুন আইন সম্পর্কে সবাইকে সচেতন করতে মধ্য নভেম্বর পর্যন্ত এ আইনে শাস্তি দেয়নি ট্রাফিক বিভাগ। সোমবার (১৮ নভেম্বর) থেকে আইনটি বাস্তবায়ন শুরু করে ট্রাফিক পুলিশ। প্রথম দিনে রাজধানীতেই আটটি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৮৮টি মামলা করেছে বিআরটিএ। এসব মামলায় জরিমানা করা হয়েছে এক লাখ ২১ হাজার ৯০০ টাকা; জব্দ করা হয়েছে দুটি গাড়ির কাগজপত্র। অভিযান শুরুর পর রাজধানীতে কমে যায় পরিবহনের সংখ্যা। ভোগান্তিতে পড়েন মানুষ। একই চিত্র দেখা যায় সারাদেশে। এর মধ্যে নতুন আইনের প্রতিবাদে অনেক জেলায় বাস-ট্রাক চালানো বন্ধ করে দিয়েছেন শ্রমিক। আর বুধবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয় বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদ।

এ বিয়ষটি সুরাহা করতেই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ মতবিনিময় বৈঠকে বসেন বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদের নেতারা।

তবে, বৈঠক সূত্রে জানা যায়, কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে বৈঠক। মতবিনিময় তারা একমত হন, ‘বুধবার সারাদেশ থেকে নেতৃবৃন্দ ঢাকায় আসবেন এবং মন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন’।

ঢাকাটাইমস/১৯নভেম্বর/এসএস/ ইএস

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :