প্রোটিয়াদের ব্যাটিং পরামর্শক ক্যালিস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৯, ২০:৩৫

সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে চলতি গ্রীষ্ম মৌসুমের জন্য ব্যাটিং পরামর্শক নিয়োগ দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। বোর্ডের পক্ষ থেকে বুধবার এ ঘোষণা দেয়া হয়েছে।

ক্রিকেটের সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন হিসেবে বিবেচিত হওয়া ক্যালিস দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২৬ হাজার ৫৩৪ রান করার পাশাপাশি ৫১৯টি উইকেটের মালিক। মার্ক বাউচারকে প্রধান কোচ ও সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথকে ক্রিকেট ডিরেক্টর হিসেবে নিয়োগ দেয়ার পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট নতুন সেট আপে সাবেক খেলোয়াড়দের সর্বেশেষ সংযোজন হবেন ক্যালিস।

নিজ মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের আগে বুধবারই তিনি দলের সঙ্গে যোগ দিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলবে স্বাগতিক প্রোটিয়ারা। সেঞ্চুরিয়ানে বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হবে ইংল্যান্ড সিরিজ।

এদিকে বাংলাদেশ দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করা সাবেক পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টও যোগ দিচ্ছেন বাউচারের নেতৃত্বাধীন কোচিং স্টাফে। ল্যাঙ্গেভেল্টকে পাওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে অনুরোধ জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের অনুরোধে সাড়া দিয়ে ল্যাঙ্গেভেল্টকে ছেড়ে দিতে রাজি হয়েছে বিসিবি।

(ঢাকাটাইমস/১৮ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :