ভোলায় দুদকের আয়োজনে গণশুনানি

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ১৯:৫৮

ভোলায় অনুষ্ঠিত হয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত গণশুনানি। সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে চলে এ গণশুনানি।

অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে মোট ২৯টি লিখিত অভিযোগের শুনানি শেষে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় অভিযুক্ত দপ্তরের কর্মকর্তা সরাসরি উপস্থিত থেকে অভিযোগের জবাব দেন।

গণশুনানিতে উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার সিরাজুল ইসলামের বিরুদ্ধে সর্বাধিক ছয়টি অভিযোগের শুনানি হয়। এছাড়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে পাঁচটি, উপজেলা সমাজসেবা অফিসের বিরুদ্ধে তিনটি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে তিনটি, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয় সংশ্লিষ্ট পাঁচটি অভিযোগের শুনানি ও সিদ্ধান্ত দেয়া হয়।

এসময় দুদকের কমিশনার মোজাম্মেল হক খান বলেছেন, ‘দেশে দুর্নীতি অব্যাহত থাকলে মুক্তিযুদ্ধের চেতনা বলে আর কিছু থাকে না। দুর্নীতির বিষবৃক্ষ বাঁচিয়ে রাখলে ৩০ লাখ মানুষের জীবন উৎসর্গের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থহীন হয়ে পড়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বাংলাদেশের স্বপ্ন দেখেছেন, সে বাংলাদেশ অধরাই থেকে যাবে।’

তিনি আরো বলেন, ‘দেশের প্রতিটি নাগরিককে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে।’

দুদকের এ কর্মকর্তা বলেন, ‘দেশে যে পরিমাণ অর্থের দুর্নীতি হয় তা দিয়ে বছরে একটি পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব। একটি দেশ এভাবে চলতে পারে না। যদি চলে তাহলে সরকারের লক্ষ্যমাত্রা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়া আদৌ সম্ভব না।’

জীবনকে নিজের শক্তিতে সাজানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘দেশটাকে যেমন পেয়েছেন তার থেকে আর একটু ভালো রাখার চেষ্টা করুন।’

জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে ওই সময় উপস্থিত ছিলেন- দুদকের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক জুলফিকার আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আতাহার মিয়া, বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বশির গাজী প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :