নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ঘরে পৌঁছে দেবে ফুডপান্ডা

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ২০:১৫

অনলাইন ফুড ডেলিভারি স্টার্টআপ ফুডপ্যান্ডা রিটেইল ব্র্যান্ড স্বপ্নে সহযোগিতায় দৈনন্দিনের নিত্য পণ্য এবং ওষুধ সরবরাহের জন্য তাদের অ্যাপ এর মাধ্যমে অনলাইন ডেলিভারি সার্ভিস চালু করেছে।

দৈনন্দিন জীবনযাপনের জন্য প্রয়োজনীয় নানান অফারের সমাহার সমৃদ্ধ ‘প্যান্ডামার্ট’ চাহিদা অনুযায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ও ঔষধ গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দিবে।

এই সার্ভিসের আওতায় গ্রাহকরা মুদি দোকানের বাজার ও গৃহস্থালি সামগ্রী, হিমায়িত খাবার, শুকনো খাবার, তাজা ফলমূল, শাকসবজি এবং সাবান, শ্যাম্পুসহ নিত্য প্রয়োজনীয় সব জিনিসই কেনাকাটা করতে পারবেন।

ফুডপ্যান্ডার এই উদ্যোগে সঙ্গী হয়েছে দেশের শীর্ষ রিটেইল ব্র্যান্ড স্বপ্ন। কোভিড-১৯ এর সংক্রমণ এড়াতে বাংলাদেশ সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলার স্বার্থে মানুষ যখন বাজার করতে ঘর থেকে বের হতে পারছে না, ঠিক সে সময়ে ফুডপ্যান্ডা ‘প্যান্ডামার্ট’ চালু করার উদ্যোগ নিয়েছে, যাতে করে সকলে ঘরে বসেই প্রয়োজনীয় কেনাকাটা করতে পারে।

গত সপ্তাহে চালু হওয়া নতুন সেবাটি প্লে স্টোরে থাকা ‘ফুডপ্যান্ডা’ অ্যাপ ব্যবহার করে উপভোগ করা যাবে। সেবাটি ইতোমধ্যে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের গুরুত্বপূর্ণ এলাকায় চালু হয়ে গেছে, যা খুব শীঘ্রই পৌঁছে যাবে ফুডপ্যান্ডার সেবা চালু আছে এমন আরও ২৫টি শহরে।

ফুডপ্যান্ডা বাংলাদেশ-এর সিইও আম্বারিন রেজা বলেন, “অনলাইন ডেলিভারি সার্ভিসগুলো দেশবাসীর এই মুহুর্তে অন্য যে কোন সময়ের তুলনায় অনেক বেশী প্রয়োজন। মুদি দোকানের বাজার ও গৃহস্থালী সামগ্রী এমন, যা প্রতিদিনই প্রয়োজন হয়। মহামারীর বিস্তার রোধে সামাজিক দুরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিন পালনের স্বার্থে মানুষের জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে পারবে না। আমরা দ্রুতগতিতে দেশব্যাপী আমাদের সেবাটি চালু করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি, যাতে করে দেশের মানুষ জানতে পারে যে, দেশের এই কঠিন সময়ে ফুডপ্যান্ডা তাদের পাশেই আছে।”

স্বপ্ন-এর-এর বিজনেস ডিরেক্টর সোহেল তানভীর বলেন, “এই মুহুর্তে আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হলো আমাদের গ্রাহক ও ক্রেতাদের সুরক্ষা নিশ্চিত করা। স্বপ্ন সবসময় গুণগত মানসম্পন্ন পণ্য, গ্রাহক সেবা নিশ্চিত করে সমাজের জন্য সেবা দিয়ে যাচ্ছে। এখন থেকে গ্রাহকের হৃদয় জয় করে নেওয়া আমাদের সকল পণ্য গ্রাহকরা ফুডপ্যান্ডা ব্যবহার করে ঘরে বসেই পেয়ে যাবেন। গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে আমাদের কর্মীরা দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং এর জন্য আমরা প্রয়োজনীয় সকল পদক্ষেপই গ্রহণ করেছি।”

দেশের, সমাজের যেকোন সংকটের সময়ে প্যান্ডামার্ট-এর মতো উদ্যোগ বাস্তবায়ন করার সামর্থ্য সমাজের আছে, যা কঠিন সংকটের দিনেও নিজেদের খাপ খাইয়ে নেওয়ার সামর্থ্যের প্রমাণ দেয়।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :