২০ জুন মাঠে ফিরছে সিরি’আ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৫:২৭

ফিরছে ইতালিয়ান ফুটবল লিগ সিরি’আও। ২০ জুন থেকে আবারো মাঠে গড়াতে পারে ইতালির শীর্ষ এই লিগ। দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা এমন আভাসই দিয়েছেন। সেই সঙ্গে ২০ জুনের মধ্যে ইতালিয়ান কাপ শেষ করার ব্যাপারেও আশা প্রকাশ করেন তিনি।

তবে, পরিস্থিতি খারাপ হলে আর খেলা আবারো বন্ধ হলে, সেজন্য দেশটির ফুটবল ফেডারেশনের বিকল্প পদ্ধতি রয়েছে বলে জানান ক্রীড়ামন্ত্রী। এদিকে, এমন পরিস্থিতিতে সিরি'আ শুরুর সিদ্ধান্তকে নেতিবাচকভাবে দেখছেন ব্রেসিয়া প্রধান ম্যাসিমো কেলিনো।

নানা ধোয়াশা কাটিয়ে এবার আভাস মিললো ইতালিয়ান লিগ শুরুর সম্ভাব্য তারিখ। আগামী ২০ জুন আবারো মাঠে গড়াতে পারে ইতালিয়ান ফুটবলের শীর্ষ এই লিগ। এমন সংকেত দিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা। এখন শুধু ইতালিয়ান ফুটবল ফেডারেশনের চূড়ান্ত ঘোষণা দেয়ার অপেক্ষা। কদিন আগেই দেশটির ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়, ২০ অগাস্টের মধ্যেই শেষ করতে হবে ২০১৯-২০ মৌসুম। এবার সরকারের পক্ষ থেকেই মিললো খেলা শুরুর অনুমতি।

ভিনসেঞ্জো স্পাদাফোরা বলেন, ‘সবদিক থেকেই আমরা সবুজ সংকেত পেয়েছি। তাই মাঠে খেলা গড়ানো নিয়ে এখন আর কোন সংশয় নেই। আশা করি, ২০ জুন থেকে আমরা আবার সিরি'আসহ অন্যান্য লিগগুলো শুরু করতে পারবো। চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ফেডারেশন। তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তবে, এই পরিস্থিতিতে আবার খেলা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। আর তা যদি হয়, সেক্ষেত্রে প্লেঅফের মতো বিকল্প পদ্ধতি তারা নেবে বলে জানিয়েছে।’

মাঠে আবারো খেলা ফিরলে, মানুষের মনে আত্মবিশ্বাস ফিরে আসবে। সব ভয়, সংশয় কিছুটা হলেও দূর হবে। তাই যত দ্রুত সম্ভব খেলা শুরুর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন ভিনসেঞ্জো। সিরিআর পাশাপাশি কথা বলেন ইতালিয়ান কাপ নিয়েও। জানান, ২০ জুনের মধ্যে শেষ করতে হবে ইতালিয়ান কাপ।

ভিনসেঞ্জো আরো বলেন, ‘আমরা আবারো খেলা শুরু করার মধ্য দিয়ে মানুষের মাঝে ইতিবাচক বার্তা পাঠাতে চাই। জানাতে চাই ধীরে ধীরে কেটে যাবে সব শঙ্কা। আর সেজন্য ইতালিয়ান কাপ সবার অঅগে শেষ করতে চাই। ২০ জুনের মধ্যে এই টুর্নামেন্ট শেষ করার প্রত্যাশা করছি।’

(ঢাকাটাইমস/২৯ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

এই বিভাগের সব খবর

শিরোনাম :