‘জেএমবি’র তিন সদস্য গ্রেপ্তার, ঈদে ছিল নাশকতার পরিকল্পনা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২০, ১৭:০৯

রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি)’ তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাত ২টার দিকে জেলার চারঘাট উপজেলার ডাকরা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব বলছে, ঈদকে ঘিরে একটি নাশকতার পরিকল্পনা করছিল এই জঙ্গিরা। গোয়েন্দা তথ্যেরভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন- ডাকরা গ্রামের শুকচাঁন আলী (৬০), আবদুর রাজ্জাক ওরফে ফেলু (৪৫) এবং শরীফুল ইসলাম (৪২)। এদের গ্রেপ্তারের অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৫ এর সিনিয়র পুলিশ সুপার একেএম এনামুল কবির।

তিনি জানান, অভিযানে বিতর্কিত উগ্রবাদী বই, লিফলেট এবং ইয়ানাত সংগ্রহের রশিদ জব্দ করা হয়েছে। এই তিনজন শুকচাঁন আলীর বাড়িতে গোপন বৈঠকে বসেছিল। সেখানেই অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ঈদের আগেই, ঈদের দিন অথবা ঈদের পরে অর্থাৎ ঈদকে ঘিরে রাজশাহীতে জেএমবির একটি নাশকতার পরিকল্পনা ছিল। দিনক্ষণ এবং পরিকল্পনা ঠিক করতেই এরা বৈঠকে বসেছিল। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি জানিয়েছে। আরও কিছু তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।

জিজ্ঞাসাবাদ শেষে জেএমবির এই তিন সক্রিয় সদস্যকে চারঘাট থানা পুলিশে সোপর্দ করা হয়। এ থানায় সন্ত্রাসবিরোধী আইনে তাদের বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে। পুলিশ আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠাবে।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :