ওমানের বিপক্ষে জামালকে পাচ্ছে না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুন ২০২১, ১৬:৫৫ | প্রকাশিত : ০৯ জুন ২০২১, ১৬:৪৮

ভারতের বিপক্ষে প্রথম লেগের পর কাতারে অনুষ্ঠিত দ্বিতীয় লেগের ম্যাচেও হলুদ কার্ড পাওয়ার কারেণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তাই আগামী ম্যাচে ওমানের বিপক্ষে তাকে পাচ্ছে না দল। এছাড়া একই কারণে একটি করে ম্যাচ নিষিদ্ধ হয়েছেন জেমি ডের আরো দুই শিষ্য।

আগামী ১৫ জুন (মঙ্গলবার) ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সেই ম্যাচের আগে দুঃসংবাদ রয়েছে লাল-সবুজ জার্সিধারীদের জন্য। কার্ডজনিত নিষেধাজ্ঞার কারণে শেষ ম্যাচটি খেলতে পারবেন না বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়াসহ ৩ ফুটবলার। বাছাইপর্বে দুইটি হলুদ কার্ড দেখার কারণে মূলত এ নিষেধাজ্ঞা পাচ্ছেন তারা। এছাড়া ইনজুরিতে ছিটকে গেছেন আরও একজন।

বিপলু কার্ড দেখেছেন লাওস ও ভারতের বিপক্ষে, রহমত মিয়ার দুই কার্ড ওমান ও ভারতের বিপক্ষে। আর চোটের কারণে মাঠে থাকবেন না মাসুক মিয়া জনি।

জামাল, রহমত আর বিপলুরা না থাকায় ওমানের বিপক্ষে কিছুটা অনভিজ্ঞ একাদশ নিয়েই মাঠে দল নামাতে হবে কোচ জেমি ডেকে। জামাল না থাকলে স্বাভাবিকভাবেই দলের অধিনায়কত্বের আর্মব্যান্ড উঠবে অন্য কারও হাতে। সে ক্ষেত্রে হয়তো প্রথম পছন্দ হিসেবে আসবে তপু বর্মণের নাম। দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়দের একজন তিনি।

নিজেদের নিষেধাজ্ঞা বিষয়ে কথা বলতে গিয়ে মিডফিল্ডার বিপলু আহমেদ বলেন, ‘আমরা অনেকে আগামী ম্যাচ খেলতে পারব না। না খেলতে পারলেও আমরা সবাই দলের সঙ্গে অনুশীলন করব। মাঠে যাব উৎসাহ দেব।’

তিনি আরো বলেন, ‘আমাদের দলে আরো অনেক ভালো ফুটবলার রয়েছে। আশা করি তারা আমাদের শূন্যতা পূরণ করে। ম্যাচে ভালো কিছু করবে।’

(ঢাকাটাইমস/০৭জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :