কলমাকান্দা থেকে অপহরণের ১০ দিন পর যুবক উদ্ধার

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:২১

বাসা থেকে ডেকে নিয়ে অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করার ১০ দিন পর নেত্রকোনার কলমাকান্দা থানা পুলিশ ভারতীয় সীমান্তবর্তী লেঙ্গুড়া ইউনিয়নের কাঁঠালবাড়ী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত মাহবুব আলম বাবুকে (২৮) উদ্ধার করেছে।

জেলা পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলা কৃষ্ণপুর গ্রামের আবু আসাদের পুত্র মাহবুব আলম বাবু কলমাকান্দা সদরে বাসা ভাড়া করে স্ত্রীকে নিয়ে বসবাস করে আসছিল।

কলমাকান্দা উপজেলার নাজিরপুর এলাকার কেনু মিয়ার পুত্র মোশাররফ হোসেন (৩৫) ও তার বড় ভাই মোস্তফা (৪০), লেঙ্গুড়া এলাকার সোহেল মিয়া (৩৫), চত্রংপুর এলাকার গাজী মিয়ার পুত্র শান ওরফে কিবরিয়া (৩০)সহ অজ্ঞাত ৪/৫ জন গত ১৩ সেপ্টেম্বর রাত ৯টার দিকে বাবুকে তার বাসা থেকে ডেকে নিয়ে যায়। রাত সাড়ে ১২টা বাজার পরও বাবু বাসায় ফিরে না আসায় পরিবারের লোকজন তার মোবাইলে বারবার ফোন দিয়ে বন্ধ পাওয়ায় তাকে খোঁজাখুঁজি শুরু করে।

১৫ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে অপহরণ চক্রের জনৈক সদস্য মাহবুব আলম বাবুর হোয়াটসঅ্যাপ নাম্বার থেকে স্ত্রী সুরমা আক্তারের হোয়াটসঅ্যাপ নাম্বারে ফোন করে বলে বাবুকে ভারতে পাচার করে আটক রাখা হয়েছে। ১০ লক্ষ টাকা মুক্তিপণ দেয়া না হলে তাকে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়।

পরে অপহরণকারীদের একজন আনোয়ার আর আরেকজন নিজেকে রফিক পরিচয় দিয়ে দুটি ভারতীয় মোবাইল থেকে ফোন করে পৃথক দৃটি একাউন্ট নাম্বারে মুক্তিপণের টাকা পাঠাতে বলে।

এ ঘটনায় দিশেহারা হয়ে অপহৃত বাবুর মা রহিমা খাতুন বাদী হয়ে গত ১৭ সেপ্টেম্বর কলমাকান্দা থানায় মানব পাচার প্রতিরোধ আইনে একটি মামলা করে।

মামলার প্রেক্ষিতে পুলিশ তদন্তকালে মনতলা গ্রামের ফরিদ মিয়ার পুত্র সন্ধিগ্ধ আসামি আল আমিনকে (৩২) আটক করে। পরবর্তীতে আদালতের মাধ্যমে আল আমিনকে এক দিনের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়।

গত ২৩ সেপ্টেম্বর ভারতীয় নাগরিক পরিচয়দানকারী আনোয়ার ও রফিক হোয়াটসঅ্যাপ নাম্বারে আবার ফোন করে মুক্তিপনের টাকা দাবি করে। পুলিশ সুপার আকবর আলী মুন্সীর পরামর্শে ভিকটিমের পরিবার অপহরণকারীদের চাহিদা মোতাবেক মুক্তিপণের টাকা বাংলাদেশের সীমান্ত এলাকায় প্রদানের আশ্বাস দেয়।

ওই দিন রাত ১১টা ৫৫ মিনিটে পুলিশ সুপারের প্রত্যক্ষ ও নিবিড় তদারকিতে পুলিশের একটি চৌকষ দল ভারতীয় সীমান্তবর্তী বাংলাদেশের লেঙ্গুড়া ইউনিয়নের কাঁঠালবাড়ী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত মাহবুব আলম বাবুকে উদ্ধার করে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :