মেঘনায় জাটকা ধরায় ২১ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৩, ১৬:৪৮

চাঁদপুর নৌ-সীমানায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ২১ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স। এর মধ্যে ১১ জেলেকে ১ মাস করে কারাদণ্ড এবং ১০ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিবারের জিম্মায় তাদের ছেড়ে দিয়েছে।

রবিবার দুপুরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেশকাতুল ইসলাম।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন, মো. জাহাঙ্গীর (২১), মো. মোস্তফা (৩৬), জাকির হোসেন (৩২), মো. বিল্লাল (২৯), উজ্জল (২৫), বোরহান (২২) মো. উজ্জল (২২), সোলায়মান (২৯), ফরহাদ (২০), রহমত উল্যাহ বেপারী (৩২) ও ভুট্টো দেওয়ান (২০)। সাবার বাড়ি চাঁদপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়।

অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, শনিবার রাত ১২টা থেকে রবিবার সকাল পৌনে ৮টা পর্যন্ত মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেশকাতুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এ সময় কোস্টগার্ড চাঁদপুরের পেটি অফিসার মনির হোসেন, কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

রাতের এ অভিযানে ২০ হাজার মিটার কারেন্টজাল, ১০ কেজি জাটকা জব্দ ও ৪টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়েছে। জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়, জাটকাগুলো অসহায় ও গরিবদের মাঝে বিতরণ করা কোস্টগার্ড। এ সময় জব্দকৃত নৌকাগুলো কোস্টগার্ড জেটিতে হেফাজতে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/২এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :