আর্থিক জালিয়াতির মামলা, নিজেকে নির্দোষ দাবি আমিশার

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ১২:৪৮

‘গদ্দর ২’ ছবির মাধ্যমে লম্বা সময় পর রুপালি পর্দায় কামব্যাক করতে চলেছেন বলিউড অভিনেত্রী আমিশা প্যাটেল। তবে ছবি মুক্তির আগে সময়টা মোটেই ভালো যাচ্ছে না পর্দার সকিনার। পাঁচ বছর পুরোনো আর্থিক জালিয়াতির মামলায় বিপদে ‘কাহো না প্যায়ার হ্যায়’ নায়িকা।

আড়াই কোটি টাকবা জালিয়াতি এবং চেক বাউন্সের মামলায় ২০১৮ সালে আমিশা ও তার বিজনেস পার্টনার ক্রুনালের বিরুদ্ধে গত এপ্রিলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে রাঁচির সিভিল কোর্ট। সেইমতো গত মাসে আদালতে হাজিরা দিয়ে আত্মসমপর্ণও করেন আমিশা। পরে জামিনে মুক্তি পান।

সম্প্রতি এই মামলায় ফের ঝাড়খণ্ডের আদালতে হাজিরা দিলেন অভিনেত্রী। সেখানে শুনানি চলাকালীন কাঠগড়ায় দাঁড়িয়ে নিজেকে ‘নিদোর্ষ’ বলে দাবি করেন আমিশা। কড়া পাহারার মাঝেই সেদিন আদালত চত্বরে হাজির ছিলেন নায়িকা।

আমিশা ও তার সহকর্মী কুণালের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ দায়ের করেছিলেন অজয় কুমার সিং নামে এক প্রযোজক। অভিযোগ, ২০১৮ সালে আমিশার সঙ্গে আলাপ তার, তখন একটি ছবি তৈরির ব্যপারে আলোচনা হয় তাদের। অভিনেত্রীকে আড়াই কোটি টাকাও দেন প্রযোজক।

তবে সময় পার হলেও সেই প্রোজেক্টের কোনো কাজ এগোয়নি। এরপর টাকা ফেরত চান অজয় কুমার সিং। তখন আড়াই কোটির বদলে অভিনেত্রী প্রযোজককে তিন কোটির একটি চেক লিখে দেন। কিন্তু সেই চেক বাউন্স করে।

এরপরই পুলিশের দ্বারস্থ হন প্রযোজক অজয় সিং। আমিশা ও ক্রুনালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ১২০ ধারায় মামলা দায়ের করেন। এর আগে ২০২১ সালে আমিশা প্যাটেল সংবাদ শিরোনামে এসেছিলেন ৩২ লাখ ২৫ হাজার টাকার একটি চেক বাউন্সের মামলায়।

গত ২১ জুন এই মামলায় আদালতে হাজিরা দেয়ার কথা থাকলেও পূর্বনির্ধারিত কর্মসূচীর জন্য হাজির হতে পারেননি আমিশা।

এই বিতর্ক নিয়ে দিন কয়েক আগে দেয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘আমার আইনের উপর সম্পূর্ণ আস্থা আছে। আইন যা সিদ্ধান্ত নেয়ার নেবে।’

এও বলেন, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক যে আমার নীরবতার সুযোগ নিচ্ছেন প্রযোজক অজয় সিং। আমার বদনাম করে তিনি নিজে প্রচারের আলোয় আসতে চাইছেন। বাকিটা তো সবই আইনি প্রক্রিয়া। কিন্তু উনি এভাবে সহজে নাম কিনতে চাইছেন।’

প্রসঙ্গত, আগামী ১১ আগস্ট মুক্তি পেতে চলেছে ‘গদ্দর ২’। এই ছবির মাধ্যমে প্রায় পাঁচ বছর পর রুপালি পর্দায় ফিরছেন আমিশা। সেখানে তাকে ফের দেখা যাবে সানি দেওলের সঙ্গে। ‘গদ্দর’-এর প্রথম ছবিতেও তারা একসঙ্গে ছিলেন। আসছেন আরও একবার।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :