বিএনপি-আ.লীগের সমাবেশ

দুই হাজার আনসার সদস্য প্রস্তুত রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ অক্টোবর ২০২৩, ২৩:০৭ | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২৩, ২২:৪৬

রাজধানীতে বড় দুই দলের সমাবেশ ঘিরে পুলিশকে সহায়তার জন্য দুই হাজার আনসার সদস্যকে প্রস্তুত রাখতে বলা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ প্রয়োজন মনে করলে তাদেরকে তলব করবে।

শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২ এর উপসচিব মো. রাশেদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে একথা বলা হয়।

তাতে বলা হয়েছে, দুই হাজার আনসার সদস্যকে প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হলো। শনিবার (২৮ অক্টোবর) ঢাকা মহানগর এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার্থে দুই হাজার ব্যাটালিয়ন আনসার সদস্যকে স্ট্যান্ডবাই (প্রস্তুত) রাখতে হবে।

আদেশে এক দিনের জন্য এই আনসার সদস্যদের সকাল আটটা থেকে রাজধানীর খিলগাঁও আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদরদপ্তরে প্রস্তুত রাখতে সব কার্যক্রম গ্রহণ করতে বলা হয়।

এদিকে শুক্রবার রাতে ডিএমপির পক্ষ থেকে বিএনপিকে নয়াপল্টন এবং আওয়ামী লীগকে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ-র‌্যাবের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠে কাজ করছে।

ডিএমপি জানিয়েছে, তাদের ১৩ হাজার সদস্য মাঠে রয়েছে। আর র‌্যাব জানিয়েছে, সমাবেশ ঘিরে তাদের দুই হাজার ফোর্স নেমেছে। কাজ করছেন গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থার সদস্যরাও। এছাড়া ডিএমপির পক্ষ থেকে দুই সমাবেশস্থল ঘিরে অত্যাধুনিক সিসি ক্যামেরা বসানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :