দুর্নীতিবাজরা যেন ক্ষমতায় না আসে: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ২৩:২৮ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২৩, ১৬:২০

নির্বাচন সামনে রেখে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ বলেছেন, সাধারণ মানুষের মতো আমরাও চাই দুর্নীতিবাজরা যেন ক্ষমতায় না আসে। তিনি বলেন, আমাদের এমন কিছু করা উচিত নয় যাতে নির্বাচন বাধাগ্রস্ত হয়।

মঙ্গলবার দুদকের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এর আয়োজন করে দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন (ডুসা)। অনুষ্ঠানে ডুসার সভাপতি মো. মশিউর রহমান ও সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলামসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করে দুদক। কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও সমন্বিত জেলা কার্যালয়ের প্রধান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা সভা করেন।

সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, সবার সহযোগিতা নিয়ে দুদক এগিয়ে যাচ্ছে। দুর্নীতি একটি রাষ্ট্রের ফাউন্ডেশন নষ্ট করে দেয়। সবারই উচিত নিজ নিজ যায়গা থেকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়া।

জাতীয় নির্বাচন মুহূর্তে দুর্নীতিবাজ রাজনৈতিক নেতাদের বিষয়ে দুদক কোনো কার্যক্রম পরিচালনা করছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের মুহূর্তে দুদক এমন কোনো কাজ করবে না যাতে নির্বাচন ব্যহত হয়।

তবে ‘কোনো দুর্নীতিবাজ যেন নেতা না হয় সেই বিষয়ে সবার সজাগ থাকা উচিত’ বলেও মন্তব্য করেন তিনি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেওয়া কর্মসূচিতে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্, কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক, কমিশনার (অনুসন্ধান) মোছা. আছিয়া খাতুন, সচিব মো. মাহবুব হোসেন, মহাপরিচালকরা ও কমিশনের সব কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২১ নভেম্বর/এমএইচ/কেএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :